বাংলাদেশে শক্তিশালী দল নিয়েই যাচ্ছি: রশিদ খান

  স্পোর্টস ডেস্ক ২৫ আগস্ট ২০১৯, ২০:৪২ | অনলাইন সংস্করণ

রশিদ খান
রশিদ খান। ফাইল ছবি

আগামী ৫ সেপ্টেম্বর চট্টগ্রামে একমাত্র টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ-আফগানিস্তান। সাকিব আল হাসানের নেতৃত্বাধীন দলের বিপক্ষে টেস্ট খেলতে ঢাকা সফরের আগে আফগান অধিনায়ক রশিদ খান বলেন, আমরা শক্তিশালী দল নিয়েই বাংলাদেশে যাচ্ছি।

বাংলাদেশ সফরের আগে সংযুক্ত আরব আমিরাতে অনুশীলন করছে আফগানিস্তান ক্রিকেট দল। আরব আমিরাতের দ্য ন্যাশনাল ম্যাগাজিনকে দেয়া সাক্ষাৎকারে আফগান ‘এ’ অধিনায়ক বলেন, বাংলাদেশের বিপক্ষে ফলাফল নিয়ে আমরা চিন্তিত নই। দল হিসেবে শতভাগ দেয়াটাই আমাদের একমাত্র লক্ষ্য। আমরা ভারতের বিপক্ষে অভিষেক টেস্টে যেভাবে খেলেছি, তার চেয়ে ভালো খেলেছি দ্বিতীয় টেস্টে আয়ারল্যান্ডের বিপক্ষে। আমাদের বিশ্বাস বাংলাদেশেও ভালো খেলতে পারব।

সম্প্রতি আফগানিস্তান ‘এ’ দল বাংলাদেশ সফরে ভালো ক্রিকেট খেলেছে। সেই দলের বেশকিছু ক্রিকেটারও আছেন বাংলাদেশ সফরে টেস্ট ও ত্রিদেশীয় (বাংলাদেশ-আফগানিস্তান-জিম্বাবুয়ে) টি-টোয়েন্টি সিরিজের দলে।

তরুণ ক্রিকেটারদের নিয়ে রশিদ খান বলেন, ইবরাহিম জাদরান বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে ভালো খেলে এসেছে। আমার বিশ্বাস সে জাতীয় দলের হয়েও ভালো করবে। মাঠে আমাকে সাহায্য করার জন্য দলে বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটার আছেন। তাদের দলে পাওয়া আমার জন্য বড় ভাগ্যের ব্যাপার।

নিজেদের প্রস্তুতি নিয়ে রশিদ খান বলেন, আমরা যথাযথ অনুশীলনের জন্য আবু ধাবিকে বেছে নিয়েছিলাম। আমরা চেয়েছিলাম বাংলাদেশের মতো গরম আবহাওয়ায় অনুশীলনে অভ্যস্ত হতে।

বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের কারণে অধিনায়কত্ব থেকে গুলবাদিন নাইবকে সরিয়ে দেয় আফগানিস্তান ক্রিকেট বোর্ড। গুলবাদিন নাইবের পরিবর্তে তিন ফরম্যাটের ক্রিকেটে দায়িত্ব দেয়া হয় রশিদ খানকে।

অধিনায়কত্ব নিয়ে রশিদ খান বলেন, জাতীয় দলের অধিনায়ক হওয়া সম্মানের ব্যাপার। প্রত্যেক খেলোয়াড়ই এই স্বপ্ন দেখেন। ক্রিকেট বোর্ড দীর্ঘ পরিকল্পনা নিয়েই আমাকে অধিনায়কের দায়িত্ব দিয়েছে। আমি আমার সেরাটা দিয়ে চেষ্টা করব বোর্ডের এ সিদ্ধান্তকে সম্মান জানাতে।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশ-আফগানিস্তান টেস্ট-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×