সরফরাজকে ইমরান খানের খোঁচা

  স্পোর্টস ডেস্ক ২৯ অগাস্ট ২০১৯, ১২:৩৯:৩৪ | অনলাইন সংস্করণ

বিশ্বকাপে ভারতের বিপক্ষে বাজে হার এখনও তাড়া করে বেড়াচ্ছে পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদকে। এবার তাকে খোঁচা দিলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। এক বক্তব্যের মাঝে ঘুরিয়ে স্বদেশী অধিনায়কের সমালোচনা করেছেন তিনি।

ইমরানের নেতৃত্বে ১৯৯২ সালে বিশ্বকাপ জেতে পাকিস্তান। সেটিই তাদের প্রথম ও শেষ বড় টুর্নামেন্টটির শিরোপা জয়। বিশ্বকাপজয়ী এ অধিনায়ক বলেন, হারের ভয় মানুষকে ধ্বংস করে দেয়। এ ভয় মনের মধ্যে ঢুকে গেলে তাৎক্ষণিক রক্ষণাত্মক কৌশল সাজানো শুরু হয়। মানুষ নেতিবাচক হয়ে পড়ে।

ইমরানজুড়ে দেন, ২০১৯ বিশ্বকাপে ঠিক তেমনটিই ঘটেছে। বেশিরভাগ দলই টস জিতে প্রথমে ব্যাটিং নিয়েছে। সেখানে কিছু দল না বোধক মাইন্ড সেটআপের জন্য আগে বোলিং নিয়েছে।

উল্লেখ্য, ১৬ জুন ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে ভারতের বিপক্ষে টস জিতে শুরুতে বোলিং বেছে নেন পাক অধিনায়ক সরফরাজ। বাকিটা ইতিহাস! প্রথমে ব্যাটিংয়ের সুযোগ পেয়ে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটে ৩৩৬ রানের পাহাড় গড়ে ভারত। রোহিত শর্মা ১৪০ ও বিরাট কোহলি করেন ৭৭ রান।

ওপেনিংয়ে লোকেশ রাহুল করেন ৫৭। বৃষ্টিবিঘ্নিত সেই ম্যাচে ৪০ ওভারে ২১২ রান তুলতে সক্ষম হয় পাকিস্তান। ফলে ৮৯ রানের ঐতিহাসিক জয় পায় টিম ইন্ডিয়া।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত