বুমরাহর সেই বিধ্বংসী বোলিং স্পেল নিয়ে যা বললেন কোহলি

  স্পোর্টস ডেস্ক ০৪ সেপ্টেম্বর ২০১৯, ১১:১৪ | অনলাইন সংস্করণ

বিরাট

জ্যামাইকা টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে ২৫৭ রানের বড় ব্যবধানে হারিয়েছে ভারত। দুর্দান্ত জয়ে ২-০ ব্যবধানে টেস্ট সিরিজ জিতেছে টিম ইন্ডিয়া। জয়ের অন্যতম নায়ক জাসপ্রিত বুমরাহ। তার প্রশংসায় পঞ্চমুখ ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।

বুমরাহর বোলিং ক্যারিশমা নিয়ে কোহলি বলেন, ব্যাটসম্যানকে গতি, সুইং আর অ্যাঙ্গলে বিভ্রান্ত করে বুমরাহ। এই মুহূর্তে বিশ্ব ক্রিকেটে তার চেয়ে পরিপূর্ণ কোনো বোলার আছে বলে আমার মনে হয় না।

ক্যারিয়ারের শুরুতে তাকে বলা হতো টি-টোয়েন্টির বিশেষজ্ঞ বোলার।পরে ওয়ানডেতেও নিজের কার্যকারিতার প্রমাণ দেয় সে। এখন টেস্ট ক্রিকেটও শাসন করছে ও। যারা মনে করে, এক এক সংস্করণের জন্য ভিন্ন ভিন্ন ধরনের বোলার দরকার, তাদের ভুল প্রমাণ করেছে ডানহাতি এই পেসার।

ভারতীয় অধিনায়ক বলেন, বিশ্বের সেরা বোলার হওয়াই লক্ষ্য বুমরাহর। নিজেকে সেভাবেই গড়েছে সে। শৃঙ্খলা, পরিশ্রম তাকে দিন দিন সেই লক্ষ্যের দিকে নিয়ে যাচ্ছে। প্রশিক্ষণ, ডায়েট, সব কিছুর ওপরে তার নিয়ন্ত্রণ আছে। ওর বোলিং নিয়ে আর কী-ই বা বলব। শুধু এইটুকু বলতে চাই, ভাগ্য ভালো যে, সে আমাদের দলে খেলছে। একবার ছন্দ পেয়ে গেলে নতুন বলে ৫-৬ ওভারেই কতটা ভয়ঙ্কর হয়ে উঠতে পারে ও, তা এই টেস্টের প্রথম ইনিংসে দেখিয়ে দিয়েছে। ওই রকম ভয়ঙ্কর স্পেল আমি আগে কখনই দেখিনি। স্লিপে দাঁড়িয়ে ব্যাটসম্যানদের জন্য আমার দুঃখই হচ্ছিল।

এদিকে জ্যামাইকা জয় দিয়ে অধিনায়ক হিসেবে অনন্য রেকর্ড গড়েছেন বিরাট। মহেন্দ্র সিং ধোনির রেকর্ড ভেঙে দিয়েছেন তিনি। এতদিন ভারতীয় অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি টেস্ট জয়ের রেকর্ড ছিল ধোনির দখলে। ৬০ টেস্টে ২৭টি জয় ছিল ক্যাপ্টেন ‘কুলের’। ৪৮ টেস্টে অধিনায়ক কোহলির জয়ের সংখ্যা এখন ২৮।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×