আর্সেনালকে উড়িয়ে চ্যাম্পিয়ন ম্যানসিটি

  স্পোর্টস ডেস্ক ২৬ ফেব্রুয়ারি ২০১৮, ১০:১৬ | অনলাইন সংস্করণ

ম্যানসিটি

দুই দলের হাড্ডাহাড্ডি লড়াই দেখার প্রত্যাশায় বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে হাজির হয়েছিলেন হাজারও দর্শক। টিভিতে চোখ রেখেছিলেন কোটি ফুটবলরসিক। তবে আশায় গুড়েবালি, ফাইনালটা হল বড্ড একপেশে। আর্সেনালকে ৩-০ গোলে হারিয়ে ইংলিশ লিগ কাপের শিরোপা ঘরে তুলেছে ম্যানচেস্টার সিটি।

ম্যাচের শুরু থেকেই একের পর এক আক্রমণে আর্সেনালকে ব্যতিব্যস্ত রাখে ম্যানসিটি। এগিয়ে যেতেও সময় লাগেনি সিটিজেনদের। ১৮ মিনিটে গোলরক্ষক ক্লদিও ব্রাভোর লম্বা কিক ধরে দুরন্ত গতিতে এগিয়ে যান সার্জিও আগুয়েরো। এর পর ডি-বক্সের বাইরে থেকে বজ্রগতির শটে প্রতিপক্ষের জালে বল জড়ান আর্জেন্টাইন ফরোয়ার্ড। চলতি মৌসুমে এটি তার ৩০তম গোল। ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় ম্যানসিটি।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে আক্রমণের গতি বাড়ায় সিটি। ফলে ব্যবধান দ্বিগুণ হতেও সময় লাগেনি। ৫৮ মিনিটে ইকে গুন্দোগানের ড্রাইভ থেকে আলতো ছোঁয়ায় গানারদের জালে বল জড়ান ভিনসেন্ট কোম্পানি।

৭ মিনিট পর আর্সেনালের কফিনে শেষ পেরেক ঠুকে দেন ডেভিড সিলভা। দানিলোর বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে দুরূহ কোণ থেকে জোরালে শটে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি।

শেষ পর্যন্ত ৩-০ গোলের জয়ে শিরোপা উৎসবে মাতে ম্যানসিটি। ২০১৬ সালে দায়িত্ব নেয়ার পর কোচ পেপ গার্দিওলার অধীনে এটি দলটির প্রথম শিরোপা। ইংলিশ ফুটবলের তৃতীয় গুরুত্বপূর্ণ প্রতিযোগিতা-লিগ কাপে এটি স্কাই ব্লুজদের পঞ্চম শিরোপা।

গার্দিওলার চোখ এবার ট্রেবলে। প্রিমিয়ার লিগে নগরপ্রতিদ্বন্দ্বী ম্যানইউর চেয়ে ১৩ পয়েন্টে এগিয়ে থেকে চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে ম্যানসিটি। এ ছাড়া চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে এক পা দিয়ে রেখেছে দলটি।

আর এ নিয়ে ষষ্ঠবার রানার্সআপ হল আর্সেনাল। প্রিমিয়ার লিগ ও এফএ কাপের পর জনপ্রিয় এ টুর্নামেন্টে দলটি সবেশেষ চ্যাম্পিয়ন হয় ১৯৯২-৯৩ মৌসুমে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×