ভারতের চন্দ্রাভিযান ব্যর্থ, কী বলছেন কোহলি?

  স্পোর্টস ডেস্ক ০৮ সেপ্টেম্বর ২০১৯, ১৬:০১ | অনলাইন সংস্করণ

কোহলি

চাঁদের মাটিতে পৌঁছতে না পারলেও পরিশ্রম বৃথা যায়নি। এ মিশনই আগামী দিনে ভারতের মহাকাশ গবেষণার ইতিহাস পাল্টে দিতে পারে বলে মনে করেন বিরাট কোহলি। তার মতে, ইসরোর সেরা বিজ্ঞানীদের অক্লান্ত পরিশ্রম ও নিরলস চেষ্টার জন্য দেশবাসী আজ খুব গর্বিত।

ক্রিকেট মাঠে দেশের জন্য লড়াই করেন কোহলি। দেশের হয়ে প্রতিনিধিত্ব করাটা কতটা গর্বের সেই আবেগটা বোঝেন তিনি। সঙ্গে তার কাঁধে কী মারাত্মক চাপ ও প্রত্যাশা থাকে ক্রিকেট জীবনের প্রতি বাঁকে তা অনুভব করেছেন ভারতীয় অধিনায়ক।

সাফল্য, ব্যর্থতা নিয়েই এ লড়াই। তাই চন্দ্রযান-২ এর ল্যান্ডার বিক্রমের হারিয়ে যাওয়ায় হতাশায় ভেঙে পড়া বিজ্ঞানীদের পাশে দাঁড়িয়েছেন কোহলি। ইসরোর বিজ্ঞানীদের যন্ত্রণা বুঝছেন তিনি।

সোশ্যাল মিডিয়া টুইটারে টিম ইন্ডিয়ার ব্যাটিং মায়েস্ত্রো জানিয়েছেন, পুরোপুরি সফল না হলেও যতদূর এগোনো গিয়েছে, সেটাই বা কম কী। গোটা দেশ ইসরোর বিজ্ঞানীদের নিয়ে গর্বিত।

এক টুইটে কোহলি লিখেছেন, বিজ্ঞানে কোনও পরাজয় হয় না। এ মিশন আমাদের অনেক কিছু শেখালো। আমরা চেষ্টা করেছিলাম। সেখান থেকে অভিজ্ঞতা অর্জন করলাম। বিজ্ঞানীদের পরিশ্রম বৃথা যায়নি। ইসরো ও তাদের বিজ্ঞানীরা দেশের সম্পদ। ভারতবাসী তাদের নিয়ে গর্বিত। জয় হিন্দ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×