সাকিবকে ফুল দিয়ে কারাগারে সেই দর্শক

  স্পোর্টস ডেস্ক ০৮ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৩৫ | অনলাইন সংস্করণ

সাকিব আল হাসান
সাকিব আল হাসানকে ফুলের তোড়া উপহার দিচ্ছেন এক সমর্থক। ছবি: যুগান্তর

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনে হঠাৎ করেই মাঠে ঢুকে সাকিব আল হাসানকে ফুলের তোড়া উপহার দেন ফয়সাল নামে এক দর্শক।

আন্তর্জাতিক একটি ম্যাচে মাঠে ঢুকে খেলোয়াড়দের মনে ভীতি সঞ্চারের অভিযোগে তার বিরুদ্ধে চট্টগ্রামের পাহাড়তলী থানায় মামলা হয়। এরপর তাকে আদালতে প্রেরণ করা হয়। শনিবার চট্টগ্রামের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সফি উদ্দীন অভিযুক্ত সেই ফয়সালকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

পাহাড়তলী থানার পরিদর্শক (তদন্ত) হাসান ইমাম বলেন, ‘নিরাপত্তা বেষ্টনী অগ্রাহ্য করে সংরক্ষিত এলাকায় অবৈধ অনুপ্রবেশের অভিযোগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একজন নিরাপত্তা কর্মকর্তা বাদী হয়ে ফয়সালের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। গত শুক্রবার সন্ধ্যায় আমরা ফয়সালকে আটক করি।আমরা তাকে আদালতে পাঠাই।’

চট্টগ্রাম নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (প্রসিকিউশন) কামরুজ্জামান বলেন, ‘গ্রেফতার ফয়সালের জন্য আদালতে জামিনের আবেদন করা হয়েছিল। আদালত রোববার এই আবেদনের ওপর শুনানির সময় নির্ধারণ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। আদালত থেকে ফয়সালকে কারাগারে নিয়ে যাওয়া হয়েছে।’

শুক্রবার সকালে আফগানিস্তানের ইনিংসের ১০৭তম ওভারে বোলিং পজিশনে ছিলেন সাকিব আল হাসান। ঠিক তখনই ঘটে অনাকাঙ্ক্ষিত এ ঘটনা। ইস্টার্ন গ্যালারির কাঁটাতারের বেড়া টপকে মাঠে প্রবেশ করেন এক দর্শক। বাংলাদেশ অধিনায়কের জন্য ভালোবাসার উপহার হিসেবে ছোট্ট একটি ফুলের তোড়া হাতে নিয়ে ঢুকেন তিনি।

ওই সময় বিধ্বংসী হয়ে উঠেছিলেন আফগানিস্তান অধিনায়ক রশিদ খান। একের পর এক বাউন্ডারি হাঁকাচ্ছিলেন। ফলে তাকে আউট করার পরিকল্পনা নিয়ে ওই ওভারের তিনটি বল করেন সাকিব। তবে এরপরই অপ্রত্যাশিত অতিথির আগমনে থেমে যেতে হয় তাকে। অবশ্য অনাকাঙ্ক্ষিত কিছু ঘটেনি।

ফয়সাল নামে ওই দর্শক উইকেটের কাছাকাছি এসে হাঁটু গেড়ে প্রথমে সাকিবকে ভালোবাসা জানান। এরপর হাত মিলিয়ে শ্রদ্ধা জানিয়ে প্রিয় তারকাকে স্যালুট দেন তিনি। তবে তখনও হুঁশ আসেনি নিরাপত্তা কর্মীদের। ঘটনার কিছু সময় পর গ্র্যান্ডস্ট্যান্ড থেকে দৌড়ে এসে সেই সমর্থককে টেনে-হিঁচড়ে মাঠ থেকে বের করে নিয়ে যান দুইজন নিরাপত্তাকর্মী।

স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছে, নিরাপত্তা বেষ্টনি ভেদ করে কিভাবে ওই দর্শক মাঠে ঢুকলেন? চারপাশে ছিল কড়া নিরাপত্তা। দায়িত্বে ছিল পর্যাপ্ত পুলিশ এবং ওয়াকি-টকি হাতে বিসিবির কর্মীরা। কিন্তু ঘটনার শুরুতে কাউকেই পাওয়া যায়নি, কারও কোনো সাড়া-শব্দই ছিল না। অনায়াসে তিনি মাঠে ঢুকে পড়েন। তার দিকে ফ্যালফ্যাল করে চেয়ে থাকেন আম্পায়ার ও টাইগার অধিনায়ক। এতে খেলাও বেশ কিছুক্ষণ বন্ধ থাকে।

ভাগ্য ভালো সেই দর্শক কোনো খেলোয়াড়কে আহত করেননি। তবে এই ঘটনা জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের নিরাপত্তা ব্যবস্থাকে ‘বুড়ো আঙ্গুল’ দেখিয়েছে বটে।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশ-আফগানিস্তান টেস্ট-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×