‘সাকিবদের এখন কি বুঝাতে হবে, টেস্ট কিভাবে খেলতে হয়’

  স্পোর্টস ডেস্ক ০৮ সেপ্টেম্বর ২০১৯, ২০:৫৭ | অনলাইন সংস্করণ

সাকিব আল হাসান

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, আফগানিস্তান যদি ৩৭০ রান করে তাহলে বাংলাদেশ যে দল তাতে আমাদের ৫০০ রান করা উচিৎ ছিল।

রোববার ধানমন্ডিতে সংবাদ মাধ্যমের সঙ্গে আলাপে বিসিবি সভাপতি বলেন, আফগানরা যদি ৩৭০ রান করে তাহলে বাংলাদেশ যে দল তাতে আমাদের ৫০০ রান করা উচিৎ। এটা মোটামুটি ব্যাটিং উইকেট ছিল, এখানে না পারার কোনো কথা না।

তিনি আরও বলেন, প্রথম ইনিংস যদি আপনি দেখেন, সেট হয়ে যাওয়ার পর লিটন দাস যে শটটা খেলল, মুমিনুল পঞ্চাশ করার পর একশ দেড়শো করবে, সে হলো টেস্ট স্পেশালিস্ট, সে যে শটটা খেলল। রিয়াদ যে শটটা খেলল, তাকে টেস্ট খেলা বলে? ওদের এখন কি বুঝাতে হবে, টেস্ট কিভাবে খেলতে হয়।

টেস্ট মর্যাদা পাওয়ার পর তৃতীয় ম্যাচ খেলছে আফগানিস্তান। তাদের প্রশংসা করে বিসিবি সভাপতি বলেন, পারফরম্যান্সের কথা যদি বলেন তাহলে আমি অবশ্যই বলব, আফগানিস্তান অনেক এগিয়ে। কারণ তারা টেস্টের মতো করে ব্যাট করেছে। তাদের একজন সেঞ্চুরি করেছে, অন্যরা আশি নব্বই করে রান করেছে।

আফগানদের সঙ্গে বাংলাদেশের তুলনা করে পাপন বলেন, সাকিব, মুশফিক, রিয়াদরা যদি পঞ্চাশও করতে না পারে তাহলে আমাদের এই ম্যাচ জেতার কোনো সম্ভাবনা নেই। ব্যাটসম্যানদের দেখে আমার মনেই হয়নি যে, এটা একটা টেস্ট হচ্ছে।

আফগানদের ৩৪২ রানের জবাবে প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে ২০৫ রানে অলআউট হয় টাইগাররা। ১৩৭ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ২৬০ রান করে অলআউট হয় রশিদ খানের নেতৃত্বাধীন আফগানিস্তান।

৩৯৮ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে রোববার চতুর্থ দিনে ১৩৬ রান সংগ্রহ করতেই ৬ উইকেট হারায় বাংলাদেশ। আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে জিততে হলে বাংলাদেশের আরও প্রয়োজন ২৬২ রান, হাতে রয়েছে চার উইকেট। চতুর্থ দিন শেষে অপরাজিত রয়েছেন সাকিব ও সৌম্য।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশ-আফগানিস্তান টেস্ট-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×