মাশরাফি ফিরে এসে খারাপ করলে মানুষ নেগেটিভ বলবে: আশরাফুল

  আল-মামুন ২৬ ফেব্রুয়ারি ২০১৮, ২০:৫৮ | অনলাইন সংস্করণ

মোহাম্মদ আশরাফুল

টি-টোয়েন্টি ক্রিকেটে মাশারাফি বিন মুর্তজার ফেরা না ফেরা নিয়ে তোলপাড় দেশের ক্রিকেট মহল। শ্রীলংকার বিপক্ষে ঘরের মাঠে সিরিজ হারের পর থেকে ‘মাশরাফি ইস্যু’ আলোচনার খোরাক হয়।

বর্তমান সময়ে ক্রীড়াঙ্গনের আলোচিত এ বিষয় নিয়ে খোলামেলা কথা বলেছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। সাক্ষাৎকার নিয়েছেন যুগান্তরের স্পোর্টস রিপোর্টার আল-মামুন

যুগান্তর: টি-টোয়োন্টি ক্রিকেটে মাশরাফির ফেরা নিয়ে আপনার মন্তব্য কী?

আশরাফুল: ২০২০ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে, আর ওর লক্ষ্য যেহেতু সামনের বিশ্বকাপ খেলার। পজেটিভ-নেগেটিভ দুইটাই আছে। যেহেতু সে টেস্ট খেলে না, শুধু ওয়ানডে ক্রিকেটে খেলে। বিপিএলে নিয়মিত খেলছে। টি-টোয়েন্টি থেকে অবসরে গেছে। এক-দুইটা সিরিজের পর আবার তাকে ফিরিয়ে আনলে আমাদের জন্য ভালো আবার মাশরাফির জন্যও ভালো। আমার মনে হয়, দুটো ফর্মেটে খেললে বিশ্বকাপে খেলাটা ওর জন্য সহজ হবে। আবার ক্ষতিও আছে। ওর সঙ্গে আমি লম্বা সময় খেলে আমার মনে হয়েছে টি-টোয়েন্টি আসলে ও ইনজয় করে না। ফিরে যদি পারফরম্যান্স না হয় তাহলে এটার প্রভাব ওয়ানডেতেও পড়তে পারে। মাশরাফি আসলে ফিরে আসবে কি না; সবকিছু মিলিয়ে এটা আসলে বড় সিদ্ধান্ত।

যুগান্তর: বিসিবি সভাপতিসহ অনেকেই বলছেন ক্রিকেটের সংক্ষিপ্ত ফর্মেটে মাশরাফির এখনও অনেক কিছু দেয়ার আছে। যদিও মিডিয়ায় এসেছে মাশরাফি টেস্ট খেলতে চান?

আশরাফুল: সে কি টেস্ট খেলতে চাইছে? (হাসি)। যদি টেস্ট খেলতে চায় তাহলে সব ফর্মেটে ফিরে এলে ভালো।

যুগান্তর: অনেকেই বলছেন সেরা সময়ে অবসরের ঘোষণা দেয়াটা ছিল মাশরাফির অন্যতম সেরা সিদ্ধান্ত..?

আশরাফুল: সেটাই তো বললাম। আসলে ও টি-টোয়েন্টি এতটা ইনজয় করে না। ভালোমতো শেষ করেছে আবার এসে খারাপ করলে মানুষ নেগেটিভ বলবে। এটাও সত্যি যে, ওর মানের এখনও কোনো পেস বোলার বাংলাদেশে তৈরি হয়নি।

যুগান্তর: আপনি কি তাহলে বলছেন, নতুনদের দায়িত্ব দেয়ার জন্যই মাশরাফি অবসরে গেলেন?

আশরাফুল: আসলে ও কেন অবসর নিল ভেতরের খবর তো আর আমি ঠিক জানি না। হাথুরুসিংহে থাকাকালে হয়তো বোঝাই গিয়েছিল তার চিন্তাভাবনা অন্যরকম। ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে কোচের চিন্তায় হয়তো মাশরাফি ছিল না। আমার মনে হয় ওই কারণেই মাশরাফি সরে গেছে। সে হয়তো ভেবেছে যেহেতু কোচের পরিকল্পনায় বিশ্বকাপে আমি (মাশরাফি) নেই, তাই সরে যাওয়াই ভালো। হাথুরুসিংহে চলে যাওয়াতে এখন সবকিছু ওলট-পালট লাগছে।

যুগান্তর: মাশরাফির কি এখন ফেরা উচিত?

আশরাফুল: দেশের ক্রিকেটে আসলে মাশরাফির মানের বোলার এখনও আসে নাই। আমাদের যারা আছে তারা ভালো। তবে ইন্টারন্যাশনালে পারফর্ম করার মতো আমাদের তেমন কেউ নাই। মাশরাফি আসলে ভালো হয়, খারাপ না। যেহেতু তার ২০২০ বিশ্বকাপ খেলার স্বপ্ন আছে। বিশ্বকাপে খেলার আগে টি-টোয়েন্টি আর ওয়ানডে দুটো ফর্মেটের নিয়মিত সদস্য থাকলে আমার মনে হয় ভালো হবে।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter