বিপিএল ব্যবসা করার জন্য নয়: বিসিবি সভাপতি

  স্পোর্টস ডেস্ক ১১ সেপ্টেম্বর ২০১৯, ২১:৪৩ | অনলাইন সংস্করণ

বাংলাদেশ

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্রতিটি ফ্র্যাঞ্চাইজির সঙ্গে বসেছিল বিপিএল গভর্নিং কাউন্সিল। বৈঠকে ভারতের আইপিএলের মতো বিপিএলের বেশিরভাগ ফ্র্যাঞ্চাইজি লাভের অংশ চেয়েছিল। কিন্তু লভাংশের ভাগ ফ্রাঞ্চাইজিদের দিতে চায় না বিসিবি।

বুধবার মিরপুরে সাংবাদিকদের বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘লাভের ভাগ দেওয়া সম্ভব নয়। আমাদের ৮০ কোটি টাকা দেওয়া হোক, ৪০ কোটি টাকা দিয়ে দেব। ৮ কোটি টাকা নেওয়া হতো ফ্র্যাঞ্চাইজিগুলোর কাছ থেকে। আমরা ১ কোটি দিয়েছি। ৭ কোটি তো ছেড়েই দিয়েছি। আর কী চায় ওরা? আমরা চাই বিপিএলে যারা আসবে দেশের খেলার উন্নয়নে, খেলোয়াড় উন্নয়নে আসবে। ব্যবসা করা জন্য নয়।’

প্রতিটি ফ্র্যাঞ্চাইজিই লাভের আশায় আইপিএল-বিপিএলের মতো ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টে মালিকানা কিনে নেয়। যদি লাভই না হয় তাহলে কেনো তারা ঘাটের পয়সা খরচ করবে।

এ ব্যাপারে বিসিবি সভাপতি বলেন, বিপিএলে ফ্র্যাঞ্চাইজিগুলোর লোকসানই যদি হয় তাহলে ৮০ লাখ টাকার খেলোয়াড়কে ৪ কোটি টাকা দিয়ে কিনে নিত না! লোকসান হলে এত দাম দিয়ে কেউ নিত না। ওরা আরও বেশি লাভ করতে চায়।’

বিসিবির কাছে লভ্যাংশের ভাগ চাওয়ায় ফ্রাঞ্চাইজিদের বাদ রেখে এ বছর নিজ অর্থায়নে বিপিএল আয়োজন করার চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।

এ ব্যাপারে বিসিবি সভাপতি বলেন, ফ্র্যাঞ্চাইজিগুলো যে দাবি-দাওয়া তুলেছে সেটি কোনোভাবেই এই সংক্ষিপ্ত সময়ে মানা সম্ভব নয়। সেগুলো বিপিএলের মূল নিয়মের সঙ্গে সাংঘর্ষিক।

বিসিবি সভাপতি আরও বলেন, আপনারা জানেন এ বছর বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী। বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উপলক্ষে বিপিএল তার নামে উৎসর্গ করা হবে।

ক্রিকেট বোর্ডের সভাপতি আরও বলেন, আগের আসরের মতো সব দলই থাকবে। সব দলের খেলোয়াড়দের হোটেলে থাকা-খাওয়া-যাতায়াতসহ সব খরচ বিসিবি বহন করবে। তবে কোনো ফ্রাঞ্চাইজি থাকছে না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×