ব্র্যাডম্যানের ৮৯ বছরের পুরনো রেকর্ড ভাঙছেন স্মিথ!

  স্পোর্টস ডেস্ক ১২ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৪২ | অনলাইন সংস্করণ

স্মিথ

ইতিহাসের পাতায় নাম তুলে ফেলতে পারেন স্টিভ স্মিথ। বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে অ্যাশেজ সিরিজের পঞ্চম টেস্ট। এ মুহূর্তে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে অস্ট্রেলিয়া। ফলে ইংল্যান্ড থেকে ট্রফি নিয়ে ফিরবেন অজিরা। যার সুবাদে এ অ্যাশেজ রক্ষা, সেই স্মিথ এবার বড় রেকর্ডের সামনে।

অ্যাশেজ সিরিজের ৮৯ বছরের পুরনো রেকর্ড ভাঙতে পারেন তিনি। ১৯৩০ সালে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে পাঁচ টেস্ট খেলে ৯৭৪ রান করেন স্যার ডন ব্র্যাডম্যান। এটিই ঐতিহ্যবাহী সিরিজে কোনো ব্যাটসম্যানের করা সর্বোচ্চ রান।

চলতি অ্যাশেজে পাঁচ ইনিংসে ৬৭১ রান করেছেন স্মিথ। আর ৩০৪ রান সংগ্রহ করতে পারলেই ব্র্যাডম্যানকে টপকে যাবেন তিনি। ইতিহাস গড়তে দুই ইনিংসে এ রান করার সুযোগ পাবেন সাবেক অজি অধিনায়ক।

স্মিথ চলতি সিরিজের পাঁচট ইনিংসে যথাক্রমে ১৪৪, ১৪২, ৯২, ২১১, ৮২ রান করেছেন। জোফরা আর্চারের বলে ঘাড়ে গুরুতর চোট পেয়ে লিডস টেস্ট থেকে ছিটকে পড়েন তিনি।

এ ছাড়া লর্ডস টেস্টে চোট পাওয়ায় দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে পারেননি অজি ব্যাটিং মায়েস্ত্রো। না হলে এ রেকর্ডের দৌড়ে আরও এগিয়ে থাকতেন হালে টেস্টের সেরা ব্যাটসম্যান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×