যে কারণে রশিদের সঙ্গে বচসা সাকিবের

  স্পোর্টস ডেস্ক ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১০:৫৩ | অনলাইন সংস্করণ

রশিদ

আফগানিস্তানের বিপক্ষে ১৬৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই দুই ওপেনারকে হারায় বাংলাদেশ। শুরুর ধাক্কা কাটিয়ে ওঠার চেষ্টা করেন অধিনায়ক সাকিব আল হাসান। ১২ বলে ১৫ রান করে ছন্দে ফেরার ইঙ্গিত দেন তিনি। এমতাবস্থায় আচমকা আফগান স্পিনার রশিদ খানের সঙ্গে বেধে যায় সাকিবের। শুরু হয় দুজনের কথার লড়াই।

তাতে ক্ষতি হয় টাইগারদেরই। মুজিব-উর-রহমানকে তুলে মারতে গিয়ে ক্যাচ হন সাকিব। হয়তো আফগান অধিনায়কের সঙ্গে বচসায় জড়ানোয় মেজাজ হারিয়ে ওভাবে বাজে শট খেলতে যান তিনি। মজার ব্যাপার সাকিবের ক্যাচটি কিনা গিয়ে পড়ে রশিদের তালুতে। স্বাগতিক অধিনায়কের ক্যাচ ধরেই বুনো উল্লাসে মেতে উঠেন আফগান স্পিনার। তার উদযাপনই বলে দিচ্ছিল,দারুণ ‘প্রতিশোধ’ নিয়েছেন!

তা রশিদের সঙ্গে কী নিয়ে বচসায় জড়ায় সাকিব? অবধারিতভাবে সংবাদ সম্মেলনে সেই প্রশ্নের মুখে পড়তে হলো টাইগার অধিনায়ককে। তবে বিষয়টি এড়িয়ে গেছেন সাকিব। তিনি বলেন, তেমন কিছু হয়নি। খেলায় এরকম হয়-ই।জানি না,কী বলব।

আফগানিস্তানের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসেন ঘটনার প্রত্যক্ষদর্শী মুজিব। অবশ্য তার কথায় সাকিব-রশিদের কথা-কাটাকাটির কারণ কিছুটা আঁচ পাওয়া যায়। তিনি বলেন, তেমন কিছুই হয়নি। ওই সময় মোবাইলের আলো নিয়ে আম্পায়ারকে জিজ্ঞেস করেন রশিদ। গ্যালারিতে দর্শকরা তখন মোবাইলের আলো নেভাচ্ছিল আর জ্বালাচ্ছিল।

তবে আরেকটি সূত্র জানায়,গ্যালারিতে দর্শকদের মোবাইলের আলো জ্বালানো ও নেভানোর কারণে আকস্মিক খেলা বন্ধ করে দেয় আফগানিস্তান।আম্পায়াররা রশিদকে জানান, বিষয়টাতে তাদের হাতে নেই। এটা নিয়ে কিছু করা সম্ভব নয়।

সাকিবের ঘোর আপত্তি ছিল এখানেই।গ্যালারিতে মোবাইলের আলো জ্বলা-বন্ধ নতুন কোনো ঘটনা নয়। তার মতে,এ নিয়ে অভিযোগের কিছু নেই। হুট করে খেলা বন্ধ করার কোনো মানে হয় না। রশিদের সঙ্গে এ নিয়েই কথা বলতে যান তিনি। পরে যার চড়া মূল্য দিতে হয় তাকে।

ক্রিকেট মনস্তাত্ত্বিক খেলা। মনোযোগে সামান্য বিচ্যুতি ঘটলেই সর্বনাশ! যেখানে হার সাকিবের, জয় রশিদের।

ঘটনাপ্রবাহ : ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ ঢাকা-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×