আকিজ ফাউন্ডেশন স্কুল অ্যান্ড কলেজে আন্ত:শ্রেণি ফুটবল প্রতিযোগিতা

  যুগান্তর ডেস্ক    ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১৪:২১ | অনলাইন সংস্করণ

আকিজ ফাউন্ডেশন স্কুল অ্যান্ড কলেজে আন্ত:শ্রেণি ফুটবল প্রতিযোগিতা

আকিজ ফাউন্ডেশন স্কুল অ্যান্ড কলেজে আন্ত:শ্রেণি ফুটবল প্রতিযোগিতা ২০১৯ সম্পন্ন হয়েছে। প্রতিষ্ঠানটির উত্তরা ক্যাম্পাসে অনুষ্ঠিত ‘মোজো আন্ত:শ্রেণি ফুটবল প্রতিযোগিতা’ শিরোনামে ৫ দিনব্যাপী এই ফুটবল প্রতিযোগিতা আনুষ্ঠানিকভাবে শেষ হয় বৃহস্পতিবার।

প্রতিষ্ঠানটির পরিচালক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগের প্রফেসর ড. জামালুন্নেসার উপস্থিতিতে সাবেক কৃতি ফুটবলার রোকনুজ্জামান কাঞ্চন বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

এ সময় স্কুলের বিভিন্ন ক্যাম্পাসের প্রায় দেড় হাজার শিক্ষার্থী উপস্থিত থেকে ফুটবল প্রতিযোগিতার ফাইনাল খেলা উপভোগ করে। প্রফেসর ড. জামালুন্নেসার বলেন, ছাত্রছাত্রীদের দৈহিক ও মানসিক বিকাশে খেলাধুলার ভূমিকা অপরিসীম। প্রতি বছর আকিজ ফাউন্ডেশন স্কুল অ্যান্ড কলেজ শিক্ষার্থীদের মাঝে এর গুরুত্ব তুলে ধরার জন্য বিভিন্ন ধরনের প্রতিযোগিতার আয়োজন করে থাকে।

এ বছর আকিজ ফাউন্ডেশন স্কুল অ্যান্ড কলেজের ৫টি শাখা থেকে মোট ১৬টি দল গ্রুপ পর্যায়ে ৩টি গ্রুপে বিভক্ত হয়ে রাউন্ড রবিন লিগে অংশগ্রহণ করে। ‘সি’ গ্রুপের শীর্ষ দুই দল দশম শ্রেণি ও একাদশ শ্রেণি এবং ‘এ’ ও ‘বি’ গ্রুপের শীর্ষ দুই দল সপ্তম (ইউরোপ) এবং বনফুল-১ এর মধ্যে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।

সি গ্রুপে চ্যাম্পিয়ন হয়েছে দশম শ্রেণি এবং বি গ্রুপে চ্যাম্পিয়ন হয়েছে বনফুল টিম। বনফুলের বিজয়ী দলের খেলোয়াড়দের নাম: রাব্বি, ইমন, আরফিন, শামীম, মানিক, ইদ্রিস, রুদ্র, আকাশ, সোহাগ ও সোহেল।

উল্লেখ্য, আকিজ ফাউন্ডেশন স্কুল অ্যান্ড কলেজ আকিজ শিল্পগোষ্ঠীর একটি জনকল্যাণমূলক পদক্ষেপ। স্কুলটি ২০১০ সালে প্রতিষ্ঠিত হয়ে ৩৩ জন ছাত্র-ছাত্রী ও ৮ জন শিক্ষক নিয়ে যাত্রা শুরু করে। বর্তমানে প্রতিষ্ঠানটির ৫টি শাখায় ইংরেজি ও বাংলা মাধ্যমে মোট ২ হাজার ছাত্র-ছাত্রী এবং ১৫০ জন শিক্ষক আছেন।

আকিজ ফাউন্ডেশন স্কুল অ্যান্ড কলেজ মূলত জাতীয় কার্যক্রম অনুযায়ী শিক্ষা প্রদানকারী প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানে শিশু শ্রেণি থেকে উচ্চ মাধ্যমিক পর্যায় পর্যন্ত ইংরেজি ও বাংলা মাধ্যমে শিক্ষা প্রদান করা হয়। বাংলা ভার্সনের শিক্ষা কার্যক্রমটি দেশের সুবিধাবঞ্চিত শিশুদের জন্য বিনামূল্যে উন্মুক্ত এবং ‘বনফুল’ নামে পরিচিত। বর্তমানে ছয়শতাধিক শিক্ষার্থী বনফুল প্রকল্পের আওতাধীনে লেখাপড়া করছে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×