স্মিথের 'অবিশ্বাস্য' ক্যাচ নিয়ে বলতে গিয়ে...

  স্পোর্টস ডেস্ক ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১৬:০১ | অনলাইন সংস্করণ

স্মিথ

সদ্য সমাপ্ত অ্যাশেজে ব্যাটসম্যান স্টিভ স্মিথের ঘটেছে রূপকথার প্রত্যাবর্তন। গোটা সিরিজে তার ব্যাংটিংশৈলীতে বিমুগ্ধ ছিল ক্রিকেটবিশ্ব। এবার তাতে তাকে অন্য অবতারেও দেখা গেছে।

দুরন্ত ব্যাটিংয়ের পাশাপাশি তিনি যে অতিমানবীয় ফিল্ডিংটাও করতে পারেন, তা ভুলতে বসেছিলেন ক্রিকেটপ্রেমীরা। তবে সিরিজের পঞ্চম ও শেষ টেস্টের তৃতীয় দিন তা অসাধারণভাবে স্মরণ করিয়ে দিয়েছেন সাবেক এ অজি অধিনায়ক।

ওভালে ওই দিন দারুণ স্ট্রাইক রেটে স্কোর বোর্ডে রান তোলেন ইংল্যান্ডের ব্যাটসম্যানরা। দিনের শেষ সেশনে ক্রিস ওকস ফেরেন অবিশ্বাস্য ক্যাচে। মিচেল মার্শের বল তার ব্যাটের কানায় লেগে প্রথম ও দ্বিতীয় স্লিপের মাঝামাঝি দিয়ে বেরিয়ে যাচ্ছিল।

সুপারম্যানের মতো ডান দিকে ঝাঁপিয়ে একহাতেই তা তালুবন্দি করেন স্মিথ। তার অনবদ্য রিফ্লেক্স দেখে ব্যাটসম্যান ওকস ও বোলার মার্শ- দুজনই কার্যত ভাষা হারিয়ে ফেলেন।

স্মিথের এ অত্যাশ্চর্যজনক ক্যাচের ভিডিও ইতিমধ্যে ভাইরাল হয়ে গেছে। সোশ্যাল মিডিয়ায় তা ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে। খোদ অস্ট্রেলীয় অধিনায়ক টিম পেইন এ ক্যাচকে 'অকল্পনীয়' বলে অ্যাখ্যায়িত করেছেন।

পরোক্ষভাবে তিনি বলেন, স্মিথ 'অতিমানব'। ব্যাটিংয়ে সে যা করে দেখিয়েছে তা অভাবনীয়, অবর্ণনীয়। আমরা হয়তো ভুলতে বসেছিলাম ও দুর্দান্ত ফিল্ডারও। যে নিজের সেরা দিনে একাই দলকে খেলায় রাখতে পারে। তাতে ব্যাটিং কিংবা ফিল্ডিং হোক। নজরকাড়া পারফরম্যান্সে সতীর্থদের অনুপ্রেরণা জোগায়।

অবশ্য অতিমানবিক ক্যাচের টেস্টে দলকে জেতাতে পারেননি স্মিথ। ইংল্যান্ডের কাছে ১৩৫ রানে হেরে গেছে অস্ট্রেলিয়া। ফলে ৫ ম্যাচ সিরিজ ২-২ সমতায় শেষ হয়েছে। তবে শিরোপা থাকছে স্মিথদের কাছেই। কারণ গেল মৌসুমে ঘরের মাঠেও অ্যাশেজ জেতে তারা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×