আকমল ও শেহজাদের জন্য বিশেষ সুযোগ!

  স্পোর্টস ডেস্ক ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৫০ | অনলাইন সংস্করণ

উমর আকমল-আহমেদ শেহজাদ
উমর আকমল-আহমেদ শেহজাদ। ফাইল ছবি

মিকি আর্থারের পছন্দের ক্রিকেটার হতে পারেননি আহমেদ শেহজাদ ও উমর আকমল। আর্থার পাকিস্তানের প্রধান কোচ থাকাকালীন জাতীয় দলে আসা-যাওয়ার মধ্যেই ছিলেন শেহজাদ-আকমলের মতো প্রতিভাবান ক্রিকেটাররা।

মিকি আর্থার পরিবর্তন হওয়ায় পাকিস্তান ক্রিকেট দলে আবারও দরজা খুলছে শেহজাদ-আকমলের। হারিয়ে যেতে বসা প্রতিভাবান এই দুই ক্রিকেটারকে আবারও জাতীয় দলে খেলার সুযোগ করে দিচ্ছেন পাকিস্তানের নতুন হেড কোচ ও প্রধান নির্বাচক মিসবাহ-উল-হক।

শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে সুযোগ দেয়া হচ্ছে আহমেদ শেহজাদ ও উমর আকমলকে।

জাতীয় দলে অনিয়মিত হয়ে যাওয়া এই দুই তারকা ক্রিকেটারকে রেখে ২০ সদস্যের প্রাথমিক সদস্যের দল ঘোষণা করেছেন পাকিস্তানের নতুন প্রধান নির্বাচক মিসবাহ-উল-হক। খবর ক্রিকেট পাকিস্তান ডটকম।

২০০৯ সালের এপ্রিল মাসে ওয়ানডে ক্রিকেটের মধ্যে দিয়ে জাতীয় দলে অভিষেক হয় আহমেদ শেহজাদের। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকেই দুর্দান্ত ক্রিকেট খেলেছেন এ ওপেনার। পাকিস্তানের হয়ে ৮১টি ওয়ানডে ম্যাচ খেলে ৬টি সেঞ্চুরি আর ১৪টি ফিফটির সাহায্যে ২ হাজার ৬০৫ রান করেন ২৭ বছর বয়সী এ ওপেনার।

কিন্তু সদ্য সাবেক হওয়া কোচ মিকি আর্থারের সঙ্গে বনিবনা না হওয়ায় ২০১৭ সালের অক্টোরের পর থেকে ওয়ানডে দলে সুযোগ হয়নি শেহজাদের। তার মতো একজন প্রতিভাবান ওপেনারকে কাজে লাগাতে উদ্যোগ নিয়েছেন পাকিস্তানের নতুন কোচ মিসবাহ-উল-হক।

শুধু শেহজাদই নন! পাকিস্তান ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিসবাহর সুনজরে পড়েছেন হারিয়ে যেতে বসা উমর আকমলও। পাকিস্তানের হয়ে ১২১ ওয়ানডেতে দুই সেঞ্চুরি আর ২০টি ফিফটির সাহায্যে ৩ হাজার ১৯৪ রান সংগ্রহ করা এ উইকেটকিপার ব্যাটসম্যানকে আবারও জাতীয় দলে খেলার সুযোগ করে দিচ্ছেন মিসবাহ।

সম্প্রতি পাকিস্তানের জনপ্রিয় সংবাদমাধ্যম রোজনামা এক্সপ্রেসকে দেয়া এক সাক্ষাৎকারে উমর আকমল বলেছেন, ‘আমার ফ্যানরা আমাকে এখন নতুন হিসেবে দেখতে পাবে। আমি আমার ভুল থেকে শিক্ষা নিচ্ছি। ব্যাটিং উন্নতি করতে আমি প্রতিদিন এক ঘণ্টারও বেশি সময় ধরে কঠোর পরিশ্রম করে যাচ্ছি। আশা করছি দেশের হয়ে সর্বোচ্চ দিয়ে খেলতে পারব।’

আকমল আরও বলেন, ‘দেশের হয়ে অসাধারণ পারফরম্যান্স থাকা সত্ত্বেও আমি পাকিস্তানের হয়ে খুব বেশি ম্যাচ খেলার সুযোগ পাইনি। আমার বিশ্বাস আবারও দেশের প্রতিনিধিত্ব করার সুযোগ পেলে টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে সর্বোচ্চ দিতে পারব।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×