মিসবাহকে অনেক বেশি ক্ষমতা দেয়া হয়েছে: জহির আব্বাস

  স্পোর্টস ডেস্ক ১৬ সেপ্টেম্বর ২০১৯, ২০:৩৮ | অনলাইন সংস্করণ

জহির আব্বাস-মিসবাহ-উল-হক
জহির আব্বাস-মিসবাহ-উল-হক। ফাইল ছবি

পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার ও সাবেক অধিনায়ক জহির আব্বাস বলেছেন, মিসবাহ-উল-হককে অনেক বেশি ক্ষমতা দেয়া হয়েছে।

এশিয়ার ব্র্যাডম্যান খ্যাত জহির আব্বাস বলেন, ‘মিসবাহ অধিনায়ক হিসেবে অসাধারণ ছিলেন। তার সময়ে পাকিস্তান অনেক দুর্দান্ত ম্যাচ জিতেছিল এবং র‌্যাঙ্কিয়েও এগিয়ে ছিল। তাকে প্রধান কোচ ও প্রধান নির্বাচকের দায়িত্ব দেয়া মানে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যানের দায়িত্ব দেয়ার মতো ব্যাপার।

পাকিস্তানের হয়ে ওয়ানডে ও টেস্ট মিলে ১৪০ ম্যাচে ১৯টি সেঞ্চুরির সাহায্যে ৭ হাজার ৬৩৪ রান সংগ্রহ করা জহির আব্বাস আরও বলেন, মিসবাহকে তিন বছর চুক্তিতে নিয়োগ দেয়ায় আমি অবাক হয়েছি। সে কোচ হিসেবে সফল হলে তারপর চুক্তির মেয়াদ বৃদ্ধি করলে ভালো হতো।

সরফরাজ আহমেদকে আবারও তিন ফরম্যাটের অধিনায়কের দায়িত্ব দেয়ার বিরোধিতা করে জহির আব্বাস বলেন, ‘আমি সরফরাজকে সীমিত ওভারের ফরম্যাটের অধিনায়ক করার পক্ষে। সরফরাজের একার পক্ষে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টির দায়িত্ব পালন করা খুবই কঠিন। বাবর আজমকে টেস্ট অধিনায়ক করা যেত। সে দুর্দান্ত খেলোয়াড় এবং পাশাপাশি একজন ভালো অধিনায়ক হিসেবেও প্রমাণ করতে পারত।’

টি-টোয়েন্টি ক্রিকেট জনপ্রিয় হওয়ার পর থেকেই ক্রিকেটের আভিজাত্যের ফরম্যাট টেস্ট খেলতে অনীহা বর্তমান সময়ের তারকা ক্রিকেটারদের। এই সমস্যা সমাধানে টেস্টে খেলা ক্রিকেটারদের ম্যাচ ফি বাড়ানো পরামর্শ দিয়েছেন জহির আব্বাস।

তিনি বলেন, ‘যারা টেস্ট ম্যাচ খেলবে তাদের ম্যাচ ফি বাড়ানো উচিত। এতে করে অন্যরাও টেস্ট খেলার উৎসাহ পাবে।’

সূত্র: ক্রিকেট পাকিস্তান ডটকম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×