নিজের বয়স নিয়ে যা বললেন রশিদ খান

  স্পোর্টস ডেস্ক ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১০:৪১ | অনলাইন সংস্করণ

রশিদ

কাগজ-কলমে বয়স মাত্র ২০। এ বয়সেই অসংখ্য রেকর্ড গড়ে ফেলেছেন রশিদ খান। বিশ্বের সবচেয়ে কম বয়সী টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক এখন তিনিই। ওয়ানডে খেলতে নামলে এ সংস্করণেও খুব সম্ভব সর্বকনিষ্ঠ অধিনায়ক হিসেবে রেকর্ড বুকে নাম লেখাবেন স্পিন জাদুকর।

তবে এ ‘কম বয়সী’ কথাটাই মানতে নারাজ অনেকে। রশিদের প্রকৃত বয়স নিয়ে সন্দিহান তারা। সোশ্যাল মিডিয়ায় আফগান অধিনায়কের বয়স নিয়েই সবচেয়ে বেশি ট্রল, মিম, সমালোচনা হয়। যদিও এসবে কান দিতে নারাজ তিনি।

প্রায়শই রশিদকে এ নিয়ে প্রশ্নের মুখে পড়তে হয়। সুযোগ পেলেই সবাই জিজ্ঞেস করেন, আপনার বয়স কি সত্যিই ২০ বছর? কৌশলে সেসব প্রশ্ন এড়িয়ে যান মায়াবি লেগস্পিনার। কখনই পরিষ্কার করে বলেন না, তার সত্যিকারের বয়স ২০ কিংবা তা নয়।

এবার বিবিসি বাংলাকে সাক্ষাৎকার দিতে গিয়ে আরও একবার বয়সবিষয়ক প্রশ্নের মুখে পড়লেন রশিদ। প্রথমেই তার কাছে জানতে চাওয়া হয়, এ বয়সে জাতীয় দলে নেতৃত্ব দেয়াটা কতটা চাপের? এ বয়সে নিজেকে প্রমাণ করা কি কঠিন নয়?

রশিদের বুদ্ধিদীপ্ত জবাব, ক্রিকেট মানেই চাপ। আপনি অধিনায়ক, আপনার বয়স ২০ কিংবা ৩০, সেটি কোনো ব্যাপার নয়। ক্রিকেটে চাপ থাকবেই।

চতুর লেগস্পিনারের এমন জবাবে মোক্ষম সুযোগ নেন প্রশ্নকর্তা। তাকে জিজ্ঞেস করেন, ২০ নাকি ৩০? এটা নিয়ে কোনো ধোঁয়াশা আছে কি? এবারও চালাকির ছলে প্রশ্নটা এড়িয়ে যান রশিদ। তিনি বলেন, আপনার বয়স যা-ই হোক, চাপ পোহাতে হবেই। হতে পারে, আমি অনেক কম বয়সী। তবে সবসময় খেলাটা উপভোগ করি। এনজয় করি নিজের বোলিং। ব্যাটিং-ফিল্ডিং নিয়েও চিন্তা করি।

আফগান অধিনায়ক বলেন, আমি শুধু কঠোর পরিশ্রম করে যেতে চাই। মানুষ কি বলছে, দেখি না। যে যা পারে ভাববে, তাতে কিছু যায়-আসে না।কখনও তাদের জন্য খেলি না, ওদের নিয়েও ভাবি না। আমি নিজের দল ও দেশের জন্য খেলি।

ঘটনাপ্রবাহ : ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ ঢাকা-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×