মায়ের সাবেক প্রেমিকের হাতে স্টোকসের সৎ ভাইবোন খুন!

  স্পোর্টস ডেস্ক ১৮ সেপ্টেম্বর ২০১৯, ১২:৪৯ | অনলাইন সংস্করণ

স্টোকস

নতুন করে আলোচনায় ইংল্যান্ডের বিখ্যাত ক্রিকেটার বেন স্টোকস। সেটি হলো- তার মায়ের সাবেক প্রেমিক নিজের ছেলেমেয়েকে খুন করেছেন। এ নিয়ে এখন রীতিমতো তোলপাড় চলছে ইংলিশ মিডিয়ায়। তবে এসব ব্যক্তিগত খবর ছাপায় বিরক্ত বিশ্বখ্যাত এ অলরাউন্ডার।

ঘটনাটি আজকালের নয়, প্রায় ৩১ বছর আগের। তখন স্টোকসের জন্মও হয়নি! ১৯৮৮ সালে তার মায়ের সাবেক প্রেমিক রিচার্ড ডান নিজের ছেলেমেয়েকে হত্যা করেন। এ চাঞ্চল্যকর তথ্য প্রকাশ করেছে দ্য সান। এমন খবর প্রকাশ হওয়ার পর প্রভাবশালী ব্রিটিশ সংবাদমাধ্যমটির তীব্র নিন্দা করেছেন স্টোকস।

স্টোকসের মা ডেব ও তার সাবেক স্বামী রিচার্ড ডানের পরিবারে দুটি সন্তান ছিল (ট্রেসি ৮ ও অ্যান্ড্রু ৪ বছর)। ডান-ডেবের বৈবাহিক জীবন ছিল জটিল ও কুটিল। অনেক দ্বন্দ্ব থাকায় একপর্যায়ে দুজনের ডিভোর্স হয়ে যায়।

পরবর্তী সময় ডান জানতে পারেন, ডেব নিউজিল্যান্ডের রাগবি কোচ জেরার্ড স্টোকসের সঙ্গে নতুন করে সম্পর্কে জড়িয়েছেন। ওই সময় এক সপ্তাহের জন্য দুই সন্তানকে নিজের কাছে রাখেন ডান। তখনই নিজ ছেলেমেয়েকে হত্যা করেন তিনি। এর পর ১৯৮৮ সালের এপ্রিলে আত্মহত্যার পথ বেছে নেন নিজে।

স্টোকসের জন্মের তিন বছর আগের এ ঘটনার বিস্তারিত প্রতিবেদন ছেপেছে দ্য সান। সঙ্গত কারণে সংবাদমাধ্যমটির ওপর বেজায় চটেছেন তিনি। এর তীব্র নিন্দা জানিয়ে সোশ্যাল মিডিয়া টুইটারে কিউই বংশোদ্ভূত ইংলিশ ক্রিকেটার লিখেছেন, ‌নিউজিল্যান্ডে আমার মা-বাবার কাছে ওই সংবাদপত্রের প্রতিনিধি গিয়েছিল। এর পরই এ খবর প্রকাশ করা হয়েছে। আমার পরিবারের একান্ত ব্যক্তিগত, যন্ত্রণাদায়ক বিষয় এটি, যা প্রকাশ করা হয়েছে। সবচেয়ে বড় কথা হলো- এ ঘটনার ৩১ বছর কেটে গেছে।

পীড়াদায়ক এ ঘটনার আড়াই বছর পর ডেব-জেরার্ডের কোলজুড়ে আসেন স্টোকস। তার যখন ৪ বছর বয়স, তখন তাকে নিয়ে নিউজিল্যান্ড থেকে ইংল্যান্ডে পাড়ি জমান ডেব। মর্মস্পর্শী ঘটনার বিশদ বর্ণনা করেন রিচার্ড ডানের আগের ঘরের মেয়ে জ্রাকিউ ডান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×