মাহমুদউল্লাহর টোটকায় সফল লেগস্পিনার আমিনুল

  স্পোর্টস ডেস্ক ১৯ সেপ্টেম্বর ২০১৯, ১২:১৬ | অনলাইন সংস্করণ

আমিনুল

ভালো মানের একজন লেগস্পিনার পেতে হাপিত্যেশ করছে বাংলাদেশ। আমিনুল ইসলাম বিপ্লবের মাঝে সেই ছায়া দেখছেন তারা। অভিষেকেই আলো ছড়িয়েছেন তিনি। বুধবার চট্টগ্রামে জিম্বাবুয়ের বিপক্ষে দেখিয়েছেন আগ্রাসী পারফরম্যান্স। স্বভাবতই তাকে নিয়ে স্বপ্ন দেখা শুরু করেছেন ক্রিকেট সংশ্লিষ্টরা।

আন্তর্জাতিক ক্রিকেটে পথচলার শুরুতে আক্রমণাত্মক পারফরম্যান্সের জন্য মাহমুদউল্লাহ রিয়াদের বাহবাহ পেয়েছেন আমিনুল। তাকে ভয়ডরহীন ক্রিকেট খেলতে অনুপ্রাণিত করেন খোদ অভিজ্ঞ ক্রিকেটারই।

জিম্বাবুয়েকে ৩৯ রানে হারিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে ফাইনালে উঠেছে বাংলাদেশ। এ ম্যাচে ১৮ রান খরচায় ২ উইকেট শিকার করেন ১৯ বছর বয়সী আমিনুল। ম্যাচশেষে মাহমুদউল্লাহ জানান, তাকে নির্ভার হয়ে সাহস নিয়ে খেলার পরামর্শ দেন তিনি।

মাহমুদউল্লাহ বলেন, আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম ম্যাচে সবাই একটু স্নায়ুচাপে থাকে। আমি আমিনুলকে মাঠে বলি- সবকিছুই বুকে সাহস নিয়ে করবা। ভয় নিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে টিকে থাকা যায় না, যা কিছু করবা একদম মন খুলে। আমার মনে হয়, বিষয়টি বুঝতে পেরেছিল সে। তার বোলিং ছিল দেখার মতো। মনে হয়েছে, অনেক আগ্রাসী ছিল ও। ওর ফিল্ডিং, শরীরী ভাষা সবকিছতেই ছিল লড়াকু ভাব। আমি প্রচণ্ড খুশি, ভালো পারফরম করেছে সে।

বছর কয়েক আগে ধূমকেতুর মতো বাংলাদেশের ক্রিকেটাকাশে আবির্ভাব ঘটে আরেক লেগস্পিনার জুবায়ের হোসেন লিখনের। তবে অল্প দিনেই হারিয়ে যায় সে। মাহমুদউল্লাহ অবশ্য লিখনের সঙ্গে আমিনুলের তুলনা করতে নারাজ। তরুণ লেগির মাঝে অপার সম্ভাবনা দেখছেন তিনি।

অনুজকে নিয়ে অগ্রজ মাহমুদউল্লাহ বলেন, প্রত্যেকেই আলাদা। কারও সঙ্গে কারও তুলনা করা যায় না। লিখন যখন শুরু করেছিল, তাকে অসাধারণ মনে হতো। তার গুগলি মেরে খেলা অনেক কঠিন ছিল। একই পর্যায়ে সে ফর্ম হারিয়ে ফেলে। এখন নিজেকে খুঁজে বেড়াচ্ছে সে। এর পর সে রকম ভালো মানের লেগস্পিনার আমরা পাচ্ছিলাম না। অবশেষে পাওয়া গেছে। আমিনুল উদীয়মান, সম্ভাবনাময়ী ও প্রতিশ্রুতিশীল। দলের আমরা সবাই তাকে উৎসাহ জুগিয়েছি। আমার কাছে মনে হয়, তার বর্ণিল ভবিষ্যৎ আছে।

ঘটনাপ্রবাহ : ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ ঢাকা-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×