রোহিতকে টপকে টি-টোয়েন্টিতে 'বিরাট' রেকর্ড কোহলির

  স্পোর্টস ডেস্ক ১৯ সেপ্টেম্বর ২০১৯, ১৩:৫০ | অনলাইন সংস্করণ

কোহলি

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে দারুণ কীর্তি গড়েছেন বিরাট কোহলি। ৫২ বলে দায়িত্বশীল ৭২ রান করে দলকে ৭ উইকেটের বড় জয় এনে দেন তিনি। এ ইনিংস খেলে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিক বনে গেছেন ভারতীয় অধিনায়ক।

দেশের হয়ে ৬৬ ইনিংসে ব্যাট করে ৫০.৮৫ গড়ে ঝুলিতে ২৪৪১ রান ভরেছেন বিরাট। এতে সতীর্থ রোহিত শর্মাকে টপকে গেছেন তিনি। ৮৯ ইনিংস খেলে ২৪৩৪ রান সংগ্রহ করেছেন হিটম্যান। স্বভাবতই তাকে ছাড়িয়ে ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে সর্বোচ্চ রানের মালিক এখন মেন ইন ব্লুদের লিডার।

ম্যাচে রোহিত-বিরাট দুই ক্রিকেটারেরই আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের রাজার সিংহাসনে থাকার সুযোগ ছিল। তবে অল্প রানে আউট হওয়ায় তা হয়ে ওঠেনি রোহিতের। রান তাড়া করতে নেমে মাত্র ১২ রানে আউট হন ভারতীয় সহঅধিনায়ক।

অবশ্য রোহিতের সেই সুযোগ থাকছে। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিরাট ও তার রানের পার্থক্য মাত্র ৭। বেঙ্গালুরুতে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে বড় ইনিংস খেলতে পারলেই তাকে টপকে ফের শীর্ষস্থানে উঠে আসবেন তিনি।

উল্লেখ্য, বুধবার মোহালিতে হাফসেঞ্চুরি হাঁকিয়ে আরও একটি রেকর্ড গড়েন কোহলি। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি হাফসেঞ্চুরির মালিক এখন তিনি। প্রোটিয়াদের বিপক্ষে ক্যারিয়ারে ২২তম টি-টোয়েন্টি ফিফটি তুলে নিয়েছেন ব্যাটিং মায়েস্ত্রো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×