ক্যারিবীয়ান লিগে শোয়েব মালিকের রেকর্ড

  স্পোর্টস ডেস্ক ১৯ সেপ্টেম্বর ২০১৯, ১৮:২১ | অনলাইন সংস্করণ

শোয়েব মালিক

ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) রেকর্ড গড়েছেন শোয়েব মালিক। পাকিস্তানের সাবেক এ অধিনায়ক ও জাতীয় দলের তারকা অলরাউন্ডার সিপিএলে বিদেশি ব্যাটসম্যান হিসেবে সর্বোচ্চ ১ হাজার ৫৩৬ রান সংগ্রহের রেকর্ড গড়েছেন।

সিপিএলে রান সংগ্রহের দিক থেকে শীর্ষ সাতে আছেন গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের হয়ে খেলা শোয়েব মালিক। ২ হাজার ৩৩ রান করে সবার ওপরে রয়েছেন টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটের তারকা ব্যাটসম্যান ক্রিস গেইল। ১ হাজার ৯১১ রান সংগ্রহ করে দ্বিতীয় পজিশনে লেন্ডল সিমন্স। ১ হাজার ৭৬৮ রান নিয়ে তিনে আন্দ্রে ফ্লেচার। ১ হাজার ৭৫৩ রান সংগ্রহ করে চারে চাদউইক ওয়ালটন।

সিপিএলে রান সংগ্রহে পাঁচ ও ছয় নম্বর পজিশনে আছেন ক্যারিবীয়ান ব্যাটসম্যান ডুয়াইন স্মিথ ও কায়রন পোলার্ড। ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যানদের বাইরে বিদেশি হিসেবে ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগে রান সংগ্রহে শীর্ষে রয়েছেন শোয়েব মালিক। তিনি মাত্র ৪৯ ম্যাচ খেলে ১১টি ফিফটির সাহায্যে ১ হাজার ৫৩৬ রান সংগ্রহ করেছেন।

বুধবার ক্রিস গেইলদের জ্যামাইকা তালাওয়াসের বিপক্ষে ব্যাটিং তাণ্ডব চালিয়েছেন গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের অধিনায়ক শোয়েব মালিক। তার ৩৭ বলে ৬টি চার তিন ছক্কায় গড়া অপরাজিত ৬৭ রানের ইনিংসে ভর করে ২১৮ রানের পাহাড় গড়ে জ্যামাইকা। দলের হয়ে এছাড়া ৫৯ রান করেন ব্রান্ডন কিং। ৪৪ রান করেন সিমরন হিতমার।

টার্গেট তাড়া করতে নেমে কিমো পাওয়েলের গতি আর ইমরান তাহিরের লেগ স্পিনে বিভ্রান্ত হয়ে ১৭.৩ ওভারে ১৩৭ রানে অলআউট গেইলদের তালাওয়াস। ৮১ রানের বিশাল ব্যবধানে জয় পায় শোয়েব মালিকের নেতৃত্বাধীন গায়ানা।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×