টেস্ট অধিনায়কত্ব থেকে সরফরাজের সরে যাওয়া উচিত: আফ্রিদি

  স্পোর্টস ডেস্ক ১৯ সেপ্টেম্বর ২০১৯, ২০:৪২:৪৮ | অনলাইন সংস্করণ

সরফরাজ আহমেদ-শহীদ আফ্রিদি। ফাইল ছবি

পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার শহীদ আফ্রিদি সরফরাজ আহমেদকে টেস্ট ক্রিকেটের অধিনায়কত্ব ছাড়ার আহ্বান জানিয়েছেন।

বৃহস্পতিবার করাচিতে সাংবাদিকদের সঙ্গে আলাপে পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি বলেন, ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে অধিনায়ক পদে সরফরাজকে নিয়োগ করা সঠিক সিদ্ধান্ত। দক্ষিণ আফ্রিকা সফরের পর টেস্ট অধিনায়ক হিসেবে সরফরাজকে বাদ দেয়া উচিত ছিল। তার কারণ তিন ফরম্যাটে নেতৃত্ব দেয়া কঠিন এবং চ্যালেঞ্জিং।

পাকিস্তানের অন্যতম সেরা এ অলরাউন্ডার আরও বলেন, দক্ষিণ আফ্রিকা সফরের পরে ফলাফল নির্বিশেষে আমি সরফরাজকে টেস্ট ক্রিকেটের নেতৃত্ব ছাড়ার পরামর্শ দিয়েছিলাম, কিন্তু সে আমার কথায় কোনো গুরুত্ব দেয়নি।

সরফরাজ প্রসঙ্গে আফ্রিদি বলেন, কয়েক দিন আগে আমি পাকিস্তান ক্রিকেট দলের অনুশীলন এবং সরফরাজের অনুশীলনের কয়েকটি ছবি দেখেছি। ছবি দেখে আমার কাছে মনে হয়েছে সে অত্যন্ত ফিট রয়েছে। সে নিজেকে ফিট রাখার জন্য কঠোর পরিশ্রম করে যাচ্ছে। যা তাকে সীমিত ওভারের ক্রিকেটে এগিয়ে যেতে সহায়তা করবে।

শহীদ আফ্রিদির মতো এর আগে সরফরাজকে একই পরামর্শ দিয়েছিলেন পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার জহির আব্বাস ও মহসিন খানও। সাবেক এই তারকা ক্রিকেটাররাও সরফরাজকে টেস্ট অধিনায়কত্ব থেকে অব্যাহতি নেয়ার পরামর্শ দিয়েছিলেন।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত