টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলছে আর্জেন্টিনা

  স্পোর্টস ডেস্ক ২৭ ফেব্রুয়ারি ২০১৮, ১৭:০৬ | অনলাইন সংস্করণ

২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ

বিশ্ব ক্রিকেটের পরিধি আরও বাড়াতে আঞ্চলিক পর্যায়ে শুরু হয়েছে বিশ্বকাপের বাছাই। ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে দুই বছরব্যাপী ৫টি অঞ্চলে অনুষ্ঠিত হবে এই বাছাই। যাতে অংশ নিচ্ছে ৬১টি দেশ! আর শুরুর দিকে আঞ্চলিক পর্বে খেলছে ফুটবলে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

আইসিসি কর্তৃক ভাগ করে নেওয়া এই অঞ্চলগুলো হলো- আফ্রিকা (৩টি গ্রুপ), আমেরিকা (২টি গ্রুপ), এশিয়া (২টি গ্রুপ) ও পূর্ব এশিয়া প্যাসিফিক (২টি গ্রুপ) ও ইউরোপ (৩টি গ্রুপ)। এখান থেকে ২৫টি দল আবার খেলবে ৫টি অঞ্চলভিত্তিক ফাইনাল। এই ফাইনাল থেকেই সেরা ৭টি দল আবার টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ে খেলার যোগ্যতা অর্জন করবে। এই বাছাই থেকে ৬টি দল আবার খেলবে চূড়ান্ত পর্বে।

সেই বাছাইয়ের বাছাইয়ে আমেরিকা অঞ্চলের ‘বি’ গ্রুপের খেলা শুরু হয়েছে মঙ্গলবার। আর্জেন্টিনায় এই অঞ্চলের প্রতিযোগীরা হলো আর্জেন্টিনা, বারমুডা ও কেম্যান আইল্যান্ডস। আমেরিকা অঞ্চলের আরেকটি গ্রুপের খেলা শুরু হবে বছরের শেষদিকে। লস অ্যাঞ্জেলসে শুরু হবে এই গ্রুপের খেলা। এশিয়ান অঞ্চলের আরেক বাছাইয়ে ৬টি দল খেলবে কুয়েতে।

মূলত ক্রিকেটকে আরও বিশ্বব্যাপী ছড়িয়ে দিতেই এমন কাঠামো বানিয়েছে আইসিসি। বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আরও জানিয়েছে তারা এই কাঠামোতে আরও পরিবর্তন আনতে যাচ্ছে! ওয়েবসাইট।

pran
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter