‘পেছনের বেঞ্চের’ ছাত্রকে প্রথম করানোর দায়িত্বে নেইমার!

  স্পোর্টস ডেস্ক ২৭ ফেব্রুয়ারি ২০১৮, ১৯:৩৭ | অনলাইন সংস্করণ

নেইমার

বার্সেলোনা ছাড়ার পর থেকে নেইমারের রিয়াল মাদ্রিদের যাওয়ার গুঞ্জন। যদিও ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের প্যারিস সেন্ত জার্মেই ছাড়ার কোনও কারণ দেখছেন না কাফু। ব্রাজিলের বিশ্বকাপ জয়ী অধিনায়কের মতে, তার স্বদেশি চ্যাম্পিয়নস লিগ জিততেই এসেছেন পিএসজিতে।

ঘরোয়া লিগটা একরকম নিজেদের ‘সম্পত্তি’ বানিয়ে ফেলেছিল পিএসজি। গত মৌসুমে দ্বিতীয় হলেও ২০১৩ সাল থেকে জিতেছে টানা চার শিরোপা। ফ্রান্সে দাপট দেখালেও ইউরোপিয়ান প্রতিযোগিতায় এখনও ‘পেছনের বেঞ্চের’ ছাত্র হয়েই আছে পিএসজি। চ্যাম্পিয়নস লিগে সাফল্যের লক্ষ্যে গত গ্রীষ্মের দলবদলে নেইমার ও কাইলিয়ান এমবাপের মতো তারকাদের দলে ভিড়িয়েছে ফরাসি ক্লাবটি।

কিন্তু ২২২ মিলিয়ন ইউরোতে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে দলে নেওয়ার পরপরই ওঠে তার দলবদলের গুঞ্জন। রিয়াল মাদ্রিদ নাকি নতুন করে আগ্রহ দেখাচ্ছে সাবেক বার্সেলোনা তারকার জন্য। সামনের গ্রীষ্মের দলবদলেই সান্তিয়াগো বার্নাব্যুতে দেখা যেতে পারে ২৬ বছর বয়সী তারকাকে।

নেইমারের কি যাওয়া উচিত, লরিয়াস স্পোর্টস অ্যাওয়ার্ডে এমন প্রশ্ন করা হয়েছিল কাফুকে। সাবেক এসি মিলান রাইট-ব্যাক বলেছেন, ‘ওটা নেইমারের সিদ্ধান্ত। নেইমারের ব্যাপারে আমি কোনও সিদ্ধান্ত নিতে পারি না, কিংবা এই ধরনের পরিস্থিতিতে কোনও পরামর্শও দিতে পারি না।’

সংবাদমাধ্যমে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের দলবদলের গুঞ্জন উঠলেও সেটা কতটা সত্য, তাতে সন্দেহ আছে কাফুর। কারণ, ‘নেইমার মাত্র বার্সেলোনা ছেড়ে যোগ দিয়েছে পিএসজিতে। ও খুব ভালো করেই জানে বিশ্ব ফুটবলে কতটা গুরুত্ব তার।’ সঙ্গে যোগ করলেন, ‘একমাত্র নেইমারই জানে পরিস্থিতিটা আসলে কী? আমরা শুধু গুঞ্জনটা শুনছি, পত্রিকা পড়ার মাধ্যমে।’

যে দলে যাওয়ার গুঞ্জন বিশ্ব মিডিয়ায়, সেই রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতে দেখা হয়ে গেছে নেইমারের। শেষ ষোলোর প্রথম লেগে তার দল অবশ্য ৩-১ গোলে হেরে এসেছে সান্তিয়াগো বার্নাব্যু থেকে। তাতে চ্যাম্পিয়নস লিগের আশাটা একটু হলেও ফ্যাকাসে হয়ে গেছে ফরাসি ক্লাবটির।

যদিও নেইমারের প্রতি পুরো বিশ্বাস আছে কাফুর। ইউরোপিয়ান ফুটবলে পিএসজিকে সাফল্য এনে দিতেই সাবেক বার্সেলোনা ফরোয়ার্ড নাম লিখিয়েছেন বলে মনে করেন তিনি।

আশাবাদী কাফুর কথা-‘নেইমার সেটাই করছে, যেটা তার লক্ষ্য- চ্যাম্পিয়নস লিগ জয়। কারণ পিএসজি কখনও এই সুযোগটা পায়নি। নেইমারকে সঙ্গে নিয়ে তারা এটা করতে পারবে।’

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter