পাকিস্তানে না এলে পিএসএলে নয়, কড়া বার্তা আজমলের

  স্পোর্টস ডেস্ক ২১ সেপ্টেম্বর ২০১৯, ১৪:২৫ | অনলাইন সংস্করণ

আজমল

জাতীয় দলের হয়ে পাকিস্তান সফরে আসতে অনিচ্ছুক ক্রিকেটারদের পিএসএলে নিষিদ্ধ করা উচিত বলে মনে করেন দেশটির সাবেক অফস্পিনার সাঈদ আজমল। ওই সব ক্রিকেটারের উদ্দেশে সাফ ভাষায় কড়া বার্তা দিয়েছেন তিনি।

পাকিস্তান সফর নিয়ে শ্রীলংকার টালবাহানা চলছেই। সম্প্রতি নিরাপত্তা ইস্যুতে পাক সফর থেকে লংকার প্রথম সারির ১০ ক্রিকেটার সরে দাঁড়িয়েছেন। তবে সফর বাতিল না করে কার্যত সেখানে দ্বিতীয় সারির দল পাঠাচ্ছে লংকান ক্রিকেট বোর্ড (এসএলসি)।

এতে ক্ষেপেছেন আজমল। ভয়ঙ্কর দুসরায় একসময় ব্যাটসম্যানদের বুকে কাঁপন ধরিয়ে দেয়া এ স্পিনার বলেন, আমাদের দেশের নিরাপত্তাব্যবস্থা অনেক উন্নত হয়েছে। তবু শ্রীলংকার ক্রিকেটাররা সফর থেকে সরে দাঁড়ানোয় ভীষণ খারাপ লেগেছে। নিরাপত্তা নিয়ে শতভাগ নিশ্চিত হলে তবেই আমাদের সরকার কোনো দেশকে খেলার আমন্ত্রণ জানায়।

পাকিস্তানের প্রথম সারির প্রচারমাধ্যম জি স্পোর্টসকে দেয়া সাক্ষাৎকারে এসব কথা বলেন আজমল। এর পরই উদ্ভূত সমস্যার সমাধানে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) কঠোর হওয়ার পরামর্শ দেন তিনি।

একসময়ের মায়াবি স্পিনার বলেন, শ্রীলংকা কিংবা অন্য দেশের যেসব ক্রিকেটার পিএসএলে খেলতে আসে, তাদের জাতীয় দলের হয়েও পাকিস্তানে খেলা উচিত। কেউ খেলতে রাজি না হলে তাদের নাম পিএসএলের ড্রাফট থেকেই বাদ দেয়া হোক।

আজমলের ক্যারিয়ারে বসন্ত বইছিল। ক্রমে প্রতিপক্ষের জন্য ভয়ঙ্কর হয়ে উঠেছিলেন তিনি। ঠিক সেই সময় বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন তোলে আইসিসি। ত্রুটি ধরা পড়লে ক্যারিয়ারই ধ্বংস হয়ে যায় তার। পরে পুরনো রূপে প্রত্যাবর্তন করতে পারেননি।

এদিন আজমল মনে করিয়ে দেন, দুঃসময়ে শ্রীলংকার পাশে থেকেছে পাকিস্তান। নিরাপত্তা অজুহাতে কখনই লংকায় খেলতে যেতে অসম্মত হননি কোনো পাকিস্তানি ক্রিকেটার। তিনি বলেন, গেল দুই বছরে পাকিস্তানে পর্যাপ্ত আন্তর্জাতিক ও পিএসএল ম্যাচ হয়েছে। তাই এমন ঘটনা আমাকে আহত করেছে।

সম্প্রতি পাকিস্তানের বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী ফাওয়াদ চৌধুরী মন্তব্য করেন, ভারতের প্ররোচনাতেই পাকিস্তানে খেলতে আসতে চাইছেন না শ্রীলংকার ক্রিকেটাররা। এ যুক্তি অবশ্য উড়িয়ে দিয়েছেন আজমল। তিনি বলেন, আমার কখনই এমনটি মনে হয় না। আমাদের সবসময় নেতিবাচক নয়, ইতিবাচক মানসিকতা নিয়ে এগোতে হবে। তবে আমাদের নিশ্চিত করতে হবে, পাকিস্তানে পূর্ণোদ্যমে আন্তর্জাতিক ক্রিকেট খেলা আয়োজন করা সম্ভব।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×