ইনজুরিতে রশিদ খান, ফাইনাল খেলতে পারবেন কি!

  স্পোর্টস ডেস্ক ২২ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৩৯:৪৮ | অনলাইন সংস্করণ

ফাইনাল ম্যাচের আগে বড় ধরনের দুঃসংবাদের হাওয়া বইছে আফগান শিবিরে। ইনজুরিতে পড়েছেন দলের সেরা খেলোয়াড় ও অধিনায়ক রশিদ খান।

শনিবার ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের বিপক্ষে পা খুড়িয়েই ১৪ ও ১৬তম ওভারে বোলিং করতে দেখা গেছে রশিদ খানকে।
ঠিকভাবে দৌড়ে এসে বল করতে পারছিলেন না তিনি। শুধু কাঁধ-কব্জির জোরে বল করছিলেন। যে কারণে এ দুই ওভারে তাকে শুধু গুগুলি-লেগস্পিন ডেলিভারী দিতে দেখা গেছে ।

দৌড়ে শক্তি নিতে না পারায় ভাণ্ডারের বাকি অস্ত্রগুলো ব্যবহার করতে পারেননি ঠিকমতো।

শনিবারের ম্যাচে ইনজুরিতে পড়েন রশিদ খান।

বাংলাদেশের ইনিংসের ৭.৫ ওভারে দলীয় ৩৯/২ রানের সময় মোহাম্মদ নবীর বলে কাট করে রানের জন্য দৌড় শুরু করেন মুশফিকুর রহিম। মিডউইকেটে ফিল্ডিং করা রশিদ খান বলের পেছনে পেছনে দৌড় দেন। কিছু দূর এগোনোর পর বাঁ পায়ের মাংশ পেশিতে টান লাগে তার ।

হাঁটতে না পেরে মাঠেই লুটিয়ে পড়েন আফগান এ অধিনায়ক। মিনিট কয়েক ব্যবধানে উঠে দাঁড়ালেও ব্যথা অনুভব করায় ফিজিওর সঙ্গে মাঠ ছাড়েন ছোট দেশের বড় তারকা রশিদ খান।

কিছু সময়ের ব্যবধানে ১২তম ওভার শুরুর আগেই ফের মাঠে নামেন তিনি।

এরপরও চিন্তার মেঘ পিছু ছাড়েনি মোহাম্মদ নাবীদের। হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েছেন তিনি। ওই চোটে তার মঙ্গলবার মিরপুরে টি-২০ ত্রিদেশীয় সিরিজের ফাইনাল খেলা অনিশ্চিত হয়ে পড়েছে।

শনিবার চোট আক্রান্ত হওয়ার পরও ফের মাঠে নামায় অনেকেই অবাক হয়েছেন।

এদিকে রশিদের চোট তেমন গুরুতর নয় বলে জানিয়েছেন আফগানিস্তান ক্রিকেট দলের ম্যানেজার নাজিম জার আব্দুল রহিম জাই।

এ বিষয়ে আফগানিস্তান ক্রিকেট দলের ম্যানেজার নাজিম জার আব্দুল রহিম জাই বলেন, ইনজুরির পরও রশিদ মাঠে নেমে ভালো বল করেছে। ফাইনাল হতে আরও দুদিন বাকি। দেখি কী হয়। এর মধ্যেই তিনি সুস্থ হয়ে উঠবেন বলে আশা করছি আমরা।

তিনি আরও বলেন, রশিদ আমাদের দলের মূল খেলোয়াড়, আমাদের অধিনায়ক। আমরা তাকে আগামীকাল এবং তার পরের দিন পর্যন্ত পর্যবেক্ষণে রাখব।

শনিবারের ম্যাচে ১২তম ওভারের সময় ইনজুরি থেকে ফিরে খুড়িয়ে ওভার করেও সাফল্যের দেখা পান রশিদ খান। মাহমুদুল্লাহকে লেগ বিফোরের ফাঁদে ফেলে সাজঘরে ফেরান। এরপর সিরিজে বাংলাদেশ দলের উদীয়মান ব্যাটসম্যান আফিফকে বোল্ড করেন।

এভাবেই একতরফা জয়ের দিকে এগিয়ে বাংলাদেশকে বিপদে ফেলেন রশিদ খান।

তবে পরে নিজের তৃতীয় ওভারে এসে অবশ্য বিফল হন রশিদ খান। টাইগার অধিনায়ক সাকিব ওই ওভারে একটি ছয় ও দুটি চার মেরে ফের ম্যাচ বের করে নেন।

আগামী মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ছয়টায় মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে ত্রিদেশীয় টি-২০ সিরিজের ফাইনালে আফগানিস্তানের বিপক্ষে মুখোমুখি হবে বাংলাদেশ।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত