শ্রীলংকার পাকিস্তান সফর যে দৃষ্টিতে দেখছেন রমিজ

  স্পোর্টস ডেস্ক ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১৪:১২ | অনলাইন সংস্করণ

রমিজ

ঘরের মাঠে শ্রীলংকার বিপক্ষে আসন্ন সিরিজ আত্মবিশ্বাসী হয়ে উঠতে পাকিস্তানের জন্য আদর্শ বলে মনে করছেন দেশটির সাবেক অধিনায়ক ও জনপ্রিয় ধারাভাষ্যকার রমিজ রাজা।

সব জল্পনা-কল্পনায় ইতি টেনে অবশেষে পাকিস্তান সফরে যাচ্ছে শ্রীলংকা। সেখানে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টির সিরিজ খেলবেন লংকানরা। আগামী ২৭ সেপ্টেম্বর করাচিতে শুরু হবে ওয়ানডে সিরিজ। আর আসছে ৫ অক্টোবর লাহোরে গড়াবে টি-টোয়েন্টি সিরিজ।

১৯৮০-৯০ পর্যন্ত পাকিস্তানের প্রতিনিধিত্ব করেন রমিজ। তিনি বলেন, মাঝারি দৃষ্টিভঙ্গি (আক্রমণাত্মক নয়, আবার মন্থরও নয়)থেকে সরফরাজদের বেরিয়ে আসার এটিই মোক্ষম সময়। তাদের উচিত- ভয়ডরহীন ক্রিকেট খেলা এবং রানপ্রসবা বিভিন্ন শট নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চালানো।

নিজের ইউটিউব চ্যানেলে কথা বলার সময় তিনি বলেন, নানা ভঙ্গিতে ভীতিহীন, আগ্রাসী ক্রিকেট না খেলতে পারলে আমরা কখনই ভয়ঙ্কর (বড়) দল বা ক্রিকেটার হতে পারি না।

৫৭ বছর বয়সী ক্রিকেট ব্যক্তিত্ব বলেন, পাকিস্তানে দ্বিতীয় সারির দল পাঠাচ্ছে শ্রীলংকা। তাই পাক দলের চাপ নেয়ার কিছু দেখি না। অনূর্ধ্ব-২৩ ও অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটার রয়েছে সফরকারী টিমে। সুতরাং স্বাগতিক দলের খেলোয়াড়দের আত্মবিশ্বাস অর্জনের সর্বোচ্চ সুযোগ এটি।

রমিজ জাতীয় দলের হয়ে ১৩ বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলেন। ৫৭ টেস্ট খেলা এ ক্রিকেটার মনে করেন, পাকিস্তানের ক্লাব ও স্কুলপর্যায়ের ক্রিকেটকে ঢেলে সাজানো শ্রেয়। তার মতে, নতুন কোচিং স্টাফ, টিম ম্যানেজমেন্টের অধীনে সবকিছু নতুন করে শুরু করা উচিত পাকিস্তানের।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×