ভারতে এনবিএ বাস্কেটবল টুর্নামেন্টের উদ্বোধনীতে মোদি-ট্রাম্প!

  স্পোর্টস ডেস্ক ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১৬:২৯ | অনলাইন সংস্করণ

ট্রাম্প

আগামী অক্টোবরে প্রথমবারের মতো ভারতে বসছে যুক্তরাষ্ট্রের জনপ্রিয় খেলা এনবিএ বাস্কেটবলের আসর। আসছে সপ্তাহে হবে ওই ইভেন্টের উদ্বোধনী অনুষ্ঠান। তাতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। দেশটির মুম্বাইয়ে হবে এবারের টুর্নামেন্ট। এর উদ্বোধনীতে নিজেও থাকতে পারেন বলে জানিয়েছেন তিনি।

এখন যুক্তরাষ্ট্র সফরে রয়েছেন মোদি। হিউস্টনে 'হাউডি, মোদি' শীর্ষক এক অনুষ্ঠানে যোগ দেন ট্রাম্প। সেখানেই বিশ্বের অন্যতম অর্থশালী ও জনপ্রিয় স্পোর্টস ইভেন্ট এনবিএ'র ইন্ডিয়া সংস্করণের ঘোষণা দেন মার্কিন প্রেসিডেন্ট। ভারতীয় প্রধানমন্ত্রীকে পাশে নিয়ে সেই এনবিএ ইন্ডিয়া গেমস শুরু হওয়ার কথা জানান তিনি।

মুম্বাইয়ের ডোম, এনএসসিআই ও এসভিপি স্টেডিয়ামে ৪ ও ৫ অক্টোবর হবে এনবিএ'র প্রাক মৌসুমের ম্যাচ। তাতে মুখোমুখি হবে স্যাকরামেন্টো কিংস ও ইন্ডিয়ান পেসার্স। ভারতের জাতীয় বাস্কেটবল অ্যাসোসিয়েশন জানিয়েছে, খেলা দেখতে ইতিমধ্যে অঙ্গরাজ্যের ৭০টি স্কুলের ৩ হাজার শিক্ষার্থীকে আমন্ত্রণ জানানো হয়েছে।

ম্যাচ উপলক্ষ্যে নিজে ভারতে হাজির হতে পারেন ট্রাম্প। একই সঙ্গে মোদির ভূয়শী প্রশংসা করেছেন তিনি। মোদির নেতৃত্বে বিশ্ব এক অন্য ভারতকে প্রত্যক্ষ করছে বলে দাবি করেছেন মার্কিন মূলুকের প্রেসিডেন্ট। তার হাত ধরে ভারত-যুক্তরাষ্ট্রের বন্ধুত্ব আরও নিবিড় হবে বলেও বিশ্বাস করেন তিনি।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×