পাকিস্তান একাদশে আসছে পরিবর্তন!

  স্পোর্টস ডেস্ক ০৭ অক্টোবর ২০১৯, ১৫:২৭ | অনলাইন সংস্করণ

পাকিস্তান

শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতে ঘরের মাঠে আন্তর্জাতিক ক্রিকেটের প্রত্যাবর্তনকে সুস্বাগত জানিয়েছে পাকিস্তান। তবে টি-টোয়েন্টি সিরিজের শুরুতে হোঁচট খেয়েছে তারা। প্রথমটিতে লংকানদের কাছে বড় ব্যবধানে হেরে তিন ম্যাচ সিরিজে ১-০তে পিছিয়ে গেছেন স্বাগতিকরা।

সোমবার সিরিজ বাঁচানোর মিশনে নামছেন তারা। দ্বিতীয় ম্যাচও গড়াবে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে। যথারীতি খেলা শুরু হবে সন্ধ্যা সাড়ে ৭টায়।

গেল শনিবার প্রথম টি-টোয়েন্টিতে ৬৪ রানে হেরেছে পাকিস্তান। আজ জিতলেই সিরিজ জয় নিশ্চিত হবে তাদের। ওয়ানডে সিরিজ হারের প্রতিশোধ নিয়ে ঘরে ফিরতে পারবে তারা। সেই লক্ষ্যে এক কদম এগিয়ে আছেন সফরকারীরা।

স্বাভাবিকভাবেই এ ম্যাচ জিতে সিরিজে ঘুরে দাঁড়াতে চায় পাকিস্তান। আইসিসি টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের এক নম্বর দল তারা। নিজেদের সামর্থ্য আরও একবার প্রমাণ দিতে চায় আনপ্রেডিক্টেবল দলটি। ঘরের মাঠে খেলা, দর্শকদের জন্যও ভালো ক্রিকেট উপহার দিতে চায় তারা।

প্রথম ম্যাচ হারলেও পাকিস্তানের জন্য ইতিবাচক দিক তরুণ পেসার মোহাম্মদ হাসনাইনের পারফরম্যান্স। দুর্দান্ত বোলিং করে রেকর্ড বুকে নাম লেখান তিনি। সবচেয়ে কনিষ্ঠ বোলার হিসেবে টি-টোয়েন্টিতে হ্যাটট্রিক করেন তিনি।

এ ম্যাচে পাকিস্তান দলে আসতে পারে কিছু পরিবর্তন। দীর্ঘ সময় পর জাতীয় দলে ডাক পেয়েছেন আহমেদ শেহজাদ ও উমর আকমল। তবে গত ম্যাচে নিজেদের মেলে ধরতে পারেননি তারা। এ জায়গাগুলোতে রদবদল আনতে পারে দলটি।

শেহজাদের স্থানে ঢুকতে পারেন ইফতেখার আহমেদ। আর আকমলের স্থলাভিষিক্ত হতে পারেন মোহাম্মদ নওয়াজ। যার কাছ থেকে বাড়তি বোলিংটা পাওয়া যাবে। আবার কোনো বদল নাও আসতে পারে। কারণ দীর্ঘদিন পর ক্যামব্যাক করা খেলোয়াড়দের এক ম্যাচ দেখেই বিচার করা যায় না।

অবশ্য শ্রীলংকা দলে পরিবর্তন আসার সম্ভাবনা নেই। উইনিং কম্বিনেশন ধরে রাখতে পারে তারা।

২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নিজেদের প্রস্তুত করতে এ ম্যাচগুলো দুই দলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিশ্বকাপের আগে আত্মবিশ্বাসের তুঙ্গে থাকতে চায় উভয় দলই।

পাকিস্তান সম্ভাব্য একাদশ

সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), বাবর আজম, ফখর জামান, আহমেদ শেহজাদ/ইফতেখার আহমেদ, উমর আকমল/মোহাম্মদ নওয়াজ, আসিফ আলি, ফাহিম আশরাফ, ইমাদ ওয়াসিম, শাদাব খান, মোহাম্মদ আমির ও মোহাম্মদ হাসনাইন।

শ্রীলংকা সম্ভাব্য একাদশ

দাসুন শানাকা (অধিনায়ক), দানুশকা গুনাথিলাকা, আভিস্কা ফার্নান্দো, শেহান জয়সুরিয়া, ভানুকা রাজাপক্ষে, মিনোদ ভানুকা (উইকেটরক্ষক),ওয়ানিন্দু হাসারাঙ্গা, লক্ষ্মণ সান্দাকান, ইসুরু উদানা, নুয়ান প্রদীপ ও কাসুন রাজিথা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×