দুর্বল শ্রীলংকার বিপক্ষে লাহোরেই হোয়াইটওয়াশ পাকিস্তান

  স্পোর্টস ডেস্ক ০৯ অক্টোবর ২০১৯, ২২:৫২ | অনলাইন সংস্করণ

পাকিস্তান

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের শীর্ষে থাকা পাকিস্তানকে ঘরের মাঠেই হোয়াইটওয়াশ করল দুর্বল শ্রীলংকা। নিরাপত্তা ইস্যুতে পাকিস্তান সফরে যাননি শ্রীলংকার সেরা ১০জন ক্রিকেটার। বাধ্য হয়েই দ্বিতীয় সারির দল পাঠায় লংকান ক্রিকেট বোর্ড।

অথচ শ্রীলংকার এই দুর্বল দলের বিপক্ষেই টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হলো পাকিস্তান। তিন ম্যাচের সিরিজে ৩-০ ব্যবধানে হেরে যায় সরফরাজ আহমেদের নেতৃত্বাধীন দলটি। অথচ এই পাকিস্তান দলটিই সদ্য শেষ হওয়া সিরিজের আগে টানা ১১টি সিরিজে জয় পেয়েছিল।

বুধবার পাকিস্তানের লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে তৃতীয় টি-টোয়েন্টিতে টস জিতে প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ১৪৭ রান সংগ্রহ করে শ্রীলংকা। দলের হয়ে সর্বোচ্চ ৭৮ রান করেন ওসাদা ফার্নান্দো। তার ইনিংসটি ৪৮ বলে ৮টি চার ও তিন ছক্কায় সাজানো।

টার্গেট তাড়া করতে নেমে ইনিংসের প্রথম বলেই গোল্ডেন ডাক পান ওপেনার ফখর জামান। দ্বিতীয় উইকেটে হারিস সোহেলকে সঙ্গে নিয়ে ৭৬ রানের জুটি গড়েন বাবর আজম। আগের দুই ম্যাচে ১৩ ও ৩ রানে আউট হওয়া পাকিস্তানের এ তারকা ব্যাটসম্যান এদিন ফেরেন ২৭ রানে।

বাবর আজম যখন আউট হন তখন পাকিস্তানের জয়ের জন্য প্রয়োজন ৪৮ বলে ৭২ রান। আস্কিং রান রেট তাড়া করে দলকে জয়ের বন্দরে পৌঁছে দিতে ব্যর্থ হন হারিস সোহেল, ইমাদ ওয়াসিম, আসিফ আলী ও সরফরাজ আহমেদরা।

তারা নিয়মিত বিরতিতে আউট হলে ৬ উইকেটে ১৩৪ রানের থেমে যায় পাকিস্তান। ১৩ রানের ব্যবধানে জয় পায় শ্রীলংকা। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৫২ রান করেন হারিস সোহেল।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×