সিপিএলে দ্বিতীয় শিরোপা জিতল সাকিবদের বার্বাডোজ

  স্পোর্টস ডেস্ক ১৩ অক্টোবর ২০১৯, ০৬:৪৭ | অনলাইন সংস্করণ

সাকিব আল হাসান

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) ফাইনালে গায়ানা আমাজন ওয়ারিয়র্সকে ২৭ রানে হারিয়ে দ্বিতীয়বার শিরোপা জিতল সাকিব আল হাসানদের বার্বাডোজ ট্রাইডেন্টস।

এর আগে ২০১৪ সালে (দ্বিতীয় আসরে) এই গায়ানা আমাজনকে হারিয়েই প্রথম শিরোপা জিতেছিল বার্বাডোজ।

সিপিএলে এর আগে ২০১৬ সালে জ্যামাইকা তালাওয়াসের হয়ে প্রথম শিরোপা জয়ের স্বাদ পেয়েছিলেন সাকিব আল হাসান। এ টুর্নামেন্টে এটি সাকিবের দ্বিতীয় শিরোপা জয়।

রোববার ভোর রাতে ত্রিনিদাদ অ্যান্ড টোবাকোর ব্রায়েন লারা স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে প্রথমে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১৭১ রান সংগ্রহ করে বার্বাডোজ।

দলের হয়ে ২৭ বলে সর্বোচ্চ ৫০ রান করেন জনাথন কার্টার। এছাড়া ৩৯ রান করেন ওপেনার জনসন চার্লস। বাংলাদেশ দলের অলরাউন্ডার সাকিব আল হাসান পাঁচ নম্বরে ব্যাটিংয়ে নেমে ১৫ বলে ১৫ রান করে রান আউট হন।

টার্গেট তাড়া করতে নেমে সাকিব আল হাসানদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১৪৪/৯ রানে গুটিয়ে যায় গায়ানা আমাজন। ২৭ রানের জয়ে সিপিএলে দ্বিতীয়বার শিরোপা নিশ্চিত করে বার্বাডোজ ট্রাইডেন্টস।

ফাইনাল ম্যাচে ব্যাট হাতে ১৫ রান করা সাকিব বল হাতেও দ্যুতি ছড়াতে পারেননি। ইনিংসের পঞ্চম এবং নিজের প্রথম ওভারে বোলিংয়ে এসে সাকিব খরচ করেন ৫ রান। ১৭তম ওভারে বোলিংয়ে এসে ১৩ রান দেন সাকিব। এরপর তাতে আর বল করতে দেয়া হয়নি। ২ ওভারে ১৮ রান খরচ করে উইকেট শিকারে ব্যর্থ হন তিনি।

সিপিএলের এবারের আসরে ৬ ম্যাচ খেলে ব্যাট হাতে ১৮.৫ গড়ে ১১১ রান সংগ্রহ করেন সাকিব। বল হাতে ১৫০ রান খরচ করে মাত্র ৪ উইকেট শিকার করেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×