সরফরাজদের মানসিকতার উন্নতি দরকার: মিঁয়াদাদ

  স্পোর্টস ডেস্ক ১৩ অক্টোবর ২০১৯, ২১:২৯ | অনলাইন সংস্করণ

জাভেদ মিঁয়াদাদ
জাভেদ মিঁয়াদাদ। ফাইল ছবি

পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার জাভেদ মিঁয়াদাদ বলেছেন, আমাদের খেলোয়াড়রা বড় রান করার কথা চিন্তাই করে না, যে কারণে সহজ ও মামুলি স্কোর তাড়া করতে নেমেও হেরে যায়। এ জন্য আমাদের ক্রিকেটারদের মানসিকতার উন্নতি করা দরকার।

গত সপ্তাহে ঘরের মাঠেই শ্রীলংকার বিপক্ষে টি-টোয়েন্টিতে সিরিজে হোয়াইটওয়াশ হয় পাকিস্তান। আইসিসি টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে শীর্ষে থাকা দলটি শ্রীলংকার দুর্বল দলের বিপক্ষে মগজধোলাই হওয়ায় ক্রিকেট বিশ্বে সমালোচনা হচ্ছে।

নিরাপত্তা ইস্যুতে পাকিস্তান সফরে যাননি শ্রীলংকান তারকা ১০ জন ক্রিকেটার। বাধ্য হয়েই দ্বিতীয় সারির দল পাকিস্তান পাঠায় লংকান ক্রিকেট বোর্ড। শ্রীলংকার তারুণ্যনির্ভর দলের বিপক্ষেই হেরে রীতিমতো সমালোচনায় পাকিস্তান ক্রিকেট দল।

ওয়ানডে সিরিজে শ্রীলংকাকে ৩-০ ব্যবধানে হারানো দলটি টি-টোয়েন্টি সিরিজে পাত্তাই পায়নি।

টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হওয়া পাকিস্তান দলকে নিয়ে সাবেক তারকা ক্রিকেটার ও বর্তমানে ধারাভাষ্যকার রমিজ রাজাসহ অনেকেই সমালোচনা করেছেন। তবে এই পরাজয় নিয়ে প্রধান নির্বাচক ও প্রধান কোচ মিসবাহ-উল-হক বলেছেন, এ সিরিজে আমাদের অনেক কিছু পরীক্ষা করার দরকার ছিল। প্রায় একই দল নিয়ে আমরা শেষ ৩/৪ বছর খেলছি। এরাই আমাদের টি-টোয়েন্টিতে এক নম্বর দল বানিয়েছে। এ সিরিজের ফলাফল নিয়েও আমাদের ভাবনার কারণ আছে। দ্বিতীয় সারির একটি দলের বিপক্ষে যদি হেরে যাই, তাহলে কীভাবে ভাবব; আমরা এক নম্বর দল?

আত্মপক্ষ সমর্থন করে পাকিস্তানের কোচ আরও বলেন, সিরিজ পরাজয়ের দায়ভার আমি নিচ্ছি। যেটা ঘটেছে, সেটা হতাশাজনক। কিন্তু এ ক্রিকেটাররাই টানা কয়েক বছর একসঙ্গে খেলেছে। আপনারা হয়তো আমাকে দোষ দেবেন। কিন্তু আমার দায়িত্ব নেয়ার মাত্র ১০ দিন পূর্ণ হয়েছে।

সূত্র: ক্রিকেট পাকিস্তান ডটকম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×