সেঞ্চুরি করতে পারলে আরও ভালো লাগত: মাহমুদউল্লাহ

  স্পোর্টস ডেস্ক ১৩ অক্টোবর ২০১৯, ২২:২৫ | অনলাইন সংস্করণ

মাহমুদউল্লাহ রিয়াদ।
মাহমুদউল্লাহ রিয়াদ। ছবি: সংগৃহীত

চার বছর পর জাতীয় লিগে খেলতে নেমেই ম্যাচ সেরা মাহমুদউল্লাহ রিয়াদ। ব্যাটে হাতে ৬৩ রান সংগ্রহের পাশাপাশি বলে হাতে দুই ইনিংসে তিনটি করে উইকেট শিকার করেন। দীর্ঘদিন পর জাতীয় লিগে তারকা ক্রিকেটারদের খেলাসহ বিভিন্ন বিষয় নিয়ে যুগান্তরের সঙ্গে কথা বলেন মাহমুদউল্লাহ। তার চুম্বক অংশ এখানে তুলে ধরা হলো।

যুগান্তর: চার বছর পর জাতীয় লিগে অংশ নিয়েই বাজিমাত করেছেন। দুর্দান্ত বোলিং করে দুই ইনিংসে শিকার করেন ৬ উইকেট। নিজের বোলিং নিয়ে বলেন...

মাহমুদউল্লাহ: মাঝে আমার কাঁধে ইনজুরি ছিল, সাত মাস বোলিং করতে পারিনি। উদগ্রীব ছিলাম বল করতে। বোলিং অনুশীলন ভালো হয়েছে। যতটা সম্ভব বেশি ওভার বোলিং করার চেষ্টা করেছি।

যুগান্তর: দীর্ঘদিন পর জাতীয় লিগে জাতীয় দলের ক্রিকেটাররা অংশ নিচ্ছে...

মাহমুদউল্লাহ: আমাদের আগেই বলা হয়েছে, দুই তিন রাউন্ড খেলতে হবে। কোচ আগেই আমাদের নির্দেশনা দিয়ে রেখেছিলেন। সবার ফোকাস ছিল জাতীয় লিগে।

যুগান্তর: এনসিএলে জাতীয় দলের খেলোয়াড়দের পারফর্ম করা জরুরি নাকি খেলাটা গুরুত্বপূর্ণ?

মাহমুদউল্লাহ: জাতীয় দল বেশ কিছুদিন ধরে ক্রিকেটের মধ্যে রয়েছে। তারপরও বাড়তি ফোকাস ছিল এনসিএলে। সামনে আমাদের ভারত সফর। বড় সিরিজ। জাতীয় দলের খেলোয়াড় এবং অন্য সবাই প্রাণপণ চেষ্টা করছে যেন পারফর্ম করতে পারেন।

যুগান্তর: প্রথম রাউন্ডে কি প্রত্যাশিত ক্রিকেট খেলতে পেরেছেন?

মাহমুদউল্লাহ: ব্যাটিংয়ে সেঞ্চুরি করতে পারলে আরেকটু ভালো লাগত। আমি চেষ্টা করেছি। পিচে দ্বিতীয় এমনকি তৃতীয় দিনেও বোলারদের জন্য সুবিধা ছিল। সেটা স্পিনার ও পেসার সবার জন্য। প্রথমে টিকে থাকতে চেয়েছিলাম যাতে পরে লাভটা তুলে নিতে পারি।

যুগান্তর: চার বছর আগের সঙ্গে এবারের লিগের পার্থক্য কি?

মাহমুদউল্লাহ: পার্থক্য বলতে এখন সবাই অনেক বেশি কষ্ট করে। ব্যাটসম্যান-বোলার সবাই পরিশ্রম করতে চায়। এটাই বড় কথা। দিনশেষে কখনও পারফরম্যান্স আসবে কখনও আসবে না। যদি প্রক্রিয়া ঠিক রেখে কষ্ট করা যায় সেটাই আসল কথা।

যুগান্তর: আপনার বলে দুই ইনিংসেই তামিম ইকবাল আউট হয়েছেন। দেশ সেরা ওপেনারের ব্যাটিং নিয়ে যদি বলেন?

মাহমুদউল্লাহ: তামিম ভালোই ব্যাট করছিল। সে কঠোর পরিশ্রম করছে। হয়তো বড় রান করতে পারেনি। তবে ওর ব্যাটিং দেখে মনে হয়েছে ও খুব ভালো। গত কয়েক মাস ধরে ও অনেক কষ্ট করেছে ফিটনেস এবং ব্যাটিং নিয়ে। ঠিক পথেই আছে।

ঘটনাপ্রবাহ : জাতীয় লিগ-২০১৯

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×