ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন সেক্রেটারি হচ্ছেন অমিত শাহর ছেলে

  স্পোর্টস ডেস্ক ১৪ অক্টোবর ২০১৯, ০২:৪৯:০১ | অনলাইন সংস্করণ

ভারতের প্রধানমন্ত্রী ও বাবা অমিত শাহর সঙ্গে জয় শাহ। ফাইল ছবি

ব্যাপক নাটকীয়ভাবে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর ছেলে জয় শাহ হতে যাচ্ছেন বিসিসিআইয়ের নতুন সেক্রেটারি। বিসিসিআইয়ের সাবেক সভাপতি অনুরাগ ঠাকুরের ছোট ভাই অরুণ ধুমাল হচ্ছেন নতুন কোষাধ্যক্ষ।

রোববার রাতে ভারতের প্রভাবশালী গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া এ তথ্য জানিয়েছে।

এদিকে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি হতে যাচ্ছেন দেশটির জনপ্রিয় সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী।

প্রতিবেদনে আরও বলা হয়, সোমবার মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। একাধিক প্রার্থী না থাকলে সেই পদে নির্বাচন হবে না। কয়েক সপ্তাহ ধরে চলমান লবি ও সমঝোতায় পরিস্থিতি সেদিকেই এগোচ্ছে।

ভারতের অন্যতম সেরা অধিনায়ক সৌরভ গাঙ্গুলী (৪৭) দেশটির ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের বর্তমান প্রধান। বিসিসিআই প্রধানের দায়িত্ব তিনি পেতে পারেন ১০ মাসের জন্য।

বিসিসিআই সভাপতি হওয়ার দৌড়ে ছিলেন ব্রিজেস প্যাটেল। দুই পক্ষের সমঝোতার পর সরে গেছেন তিনি। তাকে আগামীতে আইপিএলের নতুন প্রধান করা হবে বলে আশ্বাস দেয়া হয়েছে বলে খবরে জানানো হয়।

প্রসঙ্গত, ২০০৯ সালে গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ছিলেন নরেন্দ্র মোদি। সেসময় সংস্থার ভাইস প্রেসিডেন্ট ছিলেন অমিত। এখন তার ছেলে জয় শাহ গুজরাট ক্রিকেট সংস্থার প্রধান। আহমেদাবাদে বিশাল স্টেডিয়াম বানিয়েছেন তারা। ভারতের বৃহত্তম তো বটেই, এটি বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়ামগুলোর একটি।

গত কয়েক বছর ধরে দেশের ক্রিকেট প্রশাসন চালাচ্ছে সুপ্রিম কোর্ট নিযুক্ত সিওএ। এতে বোর্ড কর্মকর্তাদের ক্ষমতা অনেকটা খর্ব হয়েছে। তবুও কয়েকজন খুবই সক্রিয় আছেন। তাদের নেতৃত্বে দিয়েছেন এন শ্রীনিবাসন। ফলে ফের বোর্ডে তার আসা নিয়ে জল্পনা সৃষ্টি হয়।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত