টি-টোয়েন্টিতে বাবর আজমের সেঞ্চুরি

  স্পোর্টস ডেস্ক ১৪ অক্টোবর ২০১৯, ২১:০১ | অনলাইন সংস্করণ

বাবর আজম
সেঞ্চুরির উদযাপন করছেন বাবর আজম।

ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাট টি-টোয়েন্টি টুর্নামেন্টে সেঞ্চুরি করেছেন বাবর আজম। পাকিস্তানের বর্তমান সময়ের এ তারকা ক্রিকেটার চলমান পাকিস্তান টি-টোয়েন্টি কাপে রীতিমতো ব্যাটিং তাণ্ডব চালান।

রোববার পাকিস্তানের ফয়সালাবাদে আল্লামা ইকবাল স্টেডিয়ামে সিন্ধু দলের বিপক্ষে ব্যাটিং তাণ্ডব চালান সেন্ট্রাল পাঞ্জাবের তারকা ব্যাটসম্যান বাবর আজম।

টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই ব্যাটিংয়ে ঝড় তোলেন অধিনায়ক বাবর আজম। দলীয় ২৬ রানে ফেরেন ওপেনার আহমেদ শেহজাদ। দীর্ঘদিন পর জাতীয় দলে ফিরে সুবিধা করতে পারেননি তিনি।

শ্রীলংকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে সুযোগ পেয়ে প্রথম ম্যাচ করেন ৪ রান। দ্বিতীয় ম্যাচে ১৩ রানে আউট হওয়ায় সিরিজ নির্ধারণী ম্যাচে আর সুযোগ পাননি শেহজাদ। জাতীয় দলের এ তারকা ওপেনার ঘরোয়া টুর্নামেন্টে খেলতে নেমেও ব্যর্থ। ১৩ বলে মাত্র ৮ রান করেন তিনি।

শেহজাদের বিদায়ের পর ওয়ান ডাউনে ব্যাটিংয়ে নেমে মাত্র ৪ রানে ফেরেন কামরান আকমল। তার বিদায়ে ৩৯ রানে ২ উইকেট হারায় পাঞ্জাব।

তিন বছর পর জাতীয় দলে ফিরে শ্রীলংকার দ্বিতীয় সারির দলের বিপক্ষে দুই ম্যাচে গোল্ডেন ডাক পাওয়া উমর আকমলকে সঙ্গে নিয়ে ৮৬ রানের জুটি গড়েন বাবর আজম। ২৮ বলে দুই চার ও দুই ছক্কায় ৩৪ রান করে ফেরেন আকমল।

এরপর রিজোয়ান হোসেনকে সঙ্গে নিয়ে অবিচ্ছিন্ন ৬৩ রানের জুটি গড়েন বাবর আজম। এই জুটিতেই ৫৯ বলে ৭টি চার ও ৫টি ছক্কায় অপরাজিত ১০২ রান করেন সেন্ট্রাল পাঞ্জাবের অধিনায়ক বাবর আজম। তার সেঞ্চুরিতে ৩ উইকেটে ১৮৮ রান সংগ্রহ করে পাঞ্জাব।

টার্গেট তাড়া করতে নেমে খুররম মঞ্জুরের ফিফটি এবং আসাদ শফিকের দায়িত্বশীল ব্যাটিংয়ে নির্ধারিত ওভারের এক বল হাতে রেখেই ৩ উইকেটের জয় পায় সিন্ধু। দলের হয়ে সর্বোচ্চ ৫০ রান করেন ওপেনার খুররম মঞ্জুর। ২৩ বলে ৪৫ রান করেন অধিনায়ক আসাদ শফিক। ১৮ বলে ৩০ রান করেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×