ইনস্টাগ্রাম থেকে মেসি-রোনাল্ডোর আয় কত, কে এগিয়ে?

  স্পোর্টস ডেস্ক ১৭ অক্টোবর ২০১৯, ১১:০০ | অনলাইন সংস্করণ

মেসি

ফুটবলারদের আয়ের উৎস অনেক! ম্যাচ খেলে, বিজ্ঞাপন করে, বিভিন্ন মাল্টিন্যাশনাল কোম্পানির দূত হয়ে প্রচুর অর্থ আয় করেন তারা। এটি চিরাচরিত প্রথা। সাম্প্রতিক সময়ে তাদের আরেকটি আয়ের উৎস বেরিয়ে এসেছে। বলতে গেলে এটি ট্রেন্ড হয়ে দাঁড়িয়েছে। সোশ্যাল মিডিয়া থেকে ফুটবলাররা যে আয় করেন তা সত্যিই ঈর্ষণীয়! এ মাধ্যম থেকেও অগাধ অর্থ উপার্জন করেন হালের ফুটবল সেনসেশনরা।

কেউ কোনোভাবে তারকা বনে গেলেই কাঁড়ি কাঁড়ি টাকা আয়ের দরজা খুলে যায়। এমন দুই জ্বলন্ত উদাহরণ পর্তুগালের ফুটবল সম্রাট ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং আর্জেন্টিনার জাদুকর লিওনেল মেসি। সামাজিক যোগাযোগমাধ্যম থেকে আয় করেই সম্পদের পাহাড় গড়েছেন তারা।

গেল ১০ বছর এ দুই মহারথীর মধ্যে একে অন্যকে ছাপিয়ে যাওয়ার এক নীরব প্রতিযোগিতা দেখে আসছে ফুটবলবিশ্ব। মাঠে আজ একজন রেকর্ড গড়েন তো, কালই তা অন্যজন ভেঙে দেন। রেকর্ড-পরিসংখ্যান বলে এদিক দিয়ে সিআর সেভেনের চেয়ে কিছুটা এগিয়ে ছোট ম্যাজিসিয়ান!

তবে মাঠের লড়াই বাদ দিলে সোশ্যাল মিডিয়া থেকে আয়ে মেসির চেয়ে এগিয়ে রোনাল্ডো। সম্প্রতি সামনে এসেছে এমনই এক তথ্য। ইনস্টাগ্রামের মাধ্যমে এক বছরে আর্জেন্টাইন তারকার চেয়ে দ্বিগুণ আয় করেন পর্তুগিজ সুপারস্টার।

গেল এক বছরে ইনস্টাগ্রাম থেকে রোনাল্ডো আয় করেছেন ৩৮.২ মিলিয়ন পাউন্ড। সেখানে মেসি উপার্জন করেছেন ১৮.৭ মিলিয়ন পাউন্ড । এই সময়ে মাধ্যমটিতে মোট ৩৪টি পোস্ট দিয়েছেন রোনাল্ডো। প্রতি পোস্টের জন্য তিনি পেয়েছেন ৭ লাখ ৮০ হাজার পাউন্ড। আর মেসি দিয়েছেন ৩৬টি পোস্ট। প্রতি পোস্টে আয় করেন ৫ লাখ ১৮ হাজার পাউন্ড।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×