ভারতীয় ক্রিকেটকে শাসন করতে চলেছেন যে ৪ মুখ

  স্পোর্টস ডেস্ক ১৭ অক্টোবর ২০১৯, ১৩:২২ | অনলাইন সংস্করণ

সৌরভ

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি হচ্ছেন সৌরভ গাঙ্গুলী। আগামী ২৩ অক্টোবর আনুষ্ঠানিকভাবে বিশ্বের সবচেয়ে প্রভাবশালী বোর্ডের কার্যভার গ্রহণ করবেন তিনি। একই দিনে বিসিসিআইয়ের সচিব, যুগ্ম সচিব ও কোষাধ্যক্ষ পদে দায়িত্ব নেবেন যথাক্রমে জয় শাহ, জয়েশ জর্জ ও অরুণ সিং ধুমল। তাদের সংক্ষিপ্ত পরিচয় তুলে ধরা হলো-

সৌরভ গাঙ্গুলী

ভারতীয় ক্রিকেটের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক সৌরভ। ১৯৯২ সালে জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে তার। ২০০৮ সালে ক্রিকেট থেকে অবসর নেন তিনি। ২০০৯ সালে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি)কার্যনির্বাহী কমিটিতে ঠাঁই করে নেন দাদা।

২০১৪ সালে সিএবির যুগ্ম সচিব হন সৌরভ। জগমোহন ডালমিয়ার মৃত্যুর পর ২০১৫ সালে সিএবি সভাপতি হন তিনি। ২০১৯ সালে একই পদে পুনর্নির্বাচিত হন মহারাজ।

জয় শাহ

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ছেলে জয়। তিনি পেশায় ইঞ্জিনিয়ার। শোনা যায়, কলেজজীবনে ভালো ব্যাটসম্যান ছিলেন এ ক্রিকেট ব্যক্তিত্ব।

ক্রিকেটের প্রতি ভালোবাসা থেকেই এ অঙ্গনে আসা জয়ের। ২০০৯ সালে গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশনের (জিসিএ) নির্বাহী সদস্য নির্বাচিত হন। ২০১৩ সালে জিসিএর যুগ্ম সচিব হন তিনি। আহমেদাবাদে দেশের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম তৈরিতে তার রয়েছে বড় অবদান।

জয়েশ জর্জ

কেরালা ক্রিকেট অ্যাসোসিয়েশনের (কেসিএ) সভাপতি জর্জ। ভারতীয় সাবেক অধিনায়ক মোহাম্মদ আজহারউদ্দিনের সঙ্গে তার রয়েছে অতি সুসম্পর্ক। তিনিই তাকে বিসিসিআইয়ের যুগ্ম সচিব পদে প্রস্তাব করেন। সৌরভের মতো জর্জও ১০ মাস বিসিসিআইয়ের পদে থাকতে পারবেন।

অরুণ সিং ধুমল

ভারতের অর্থ দফতরের প্রতিমন্ত্রী অনুরাগ ঠাকুরের ভাই অরুণ। তিনি হিমাচলপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের (এইচসিএ) সভাপতি। একই সঙ্গে বিসিসিআইয়ের কোষাধ্যক্ষ পদে কাজ করবেন। তার আরও একটি পরিচয় রয়েছে। তিনি হিমাচলপ্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী প্রেম সিং ধুমলের ছেলে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×