ভারত সফরের আগে ইনজুরিতে তামিম

প্রকাশ : ১৭ অক্টোবর ২০১৯, ২২:৪২ | অনলাইন সংস্করণ

  স্পোর্টস ডেস্ক

তামিম ইকবাল। ফাইল ছবি

ভারত সফরে যাওয়ার ঠিক আগ মুহূর্তে ইনজুরিতে আক্রান্ত দেশ সেরা ওপেনার তামিম ইকবাল।

জাতীয় লিগের অনুশীলনের সময় পাঁজরে চোট পেয়েছেন তামিম। ব্যথা বেশি না হওয়ায় বুধবার অনুশীলন করেন। কিন্তু ওই দিন রাতে ব্যথা অনেক বেড়ে যায়। আর সেই ব্যথা নিয়েই বরিশালের বিপক্ষে জাতীয় লিগের দ্বিতীয় রাউন্ডের ম্যাচ খেলতে বৃহস্পতিবার ফতুল্লাহ যান চট্টগ্রামের এ ওপেনার। কিন্তু ব্যথা বেড়ে যাওয়ায় মাঠে নামা হয়নি তার। 

নিজের চোট নিয়ে তামিম বলেন, প্রথমদিন হালকা ব্যথা ছিল। এজন্য বুধবার অনুশীলন করেছি। বিকেলের পর থেকেই ব্যথা টের পাই। ভেবেছিলাম মাঠে গিয়ে যদি ভালো অনুভব করি তাহলে খেলব। কিন্তু ভালো মনে হল না। স্ক্যান করানো হয়েছে। ছোট্ট একটু ‘টিয়ার’। গত বছরও এখানেই চোট পেয়েছিলাম।

ইংল্যান্ড বিশ্বকাপ শেষে শ্রীলংকায় তামিম ইকবালের নেতৃত্বে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলে বাংলাদেশ। কলম্বোতে অনুষ্ঠিত সেই সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর দেশে ফিরে দুই মাসের ছুটি নেন তামিম।

ছুটিতে থাকার কারণে ঘরের মাঠে সবশেষ আফগানিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্ট এবং আফগানিস্তান-জিম্বাবুয়ের বিপক্ষে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারেননি তামিম। ছুটি কাটিয়ে ভারত সফরে ফিরছেন তিনি।

প্রসঙ্গত, আগামী ৩ নভেম্বর দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে টি-টোয়েন্টি ম্যাচের মধ্য দিয়ে ভারত সফরের আনুষ্ঠানিকতা শুরু হবে। ৭ ও ১০ নভেম্বর রাজকোট এবং নাগপুরে সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে। এরপর হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ।