সাকিব হতে হলে কী করতে হবে?

  স্পোর্টস ডেস্ক ২০ অক্টোবর ২০১৯, ২১:৪৫ | অনলাইন সংস্করণ

সাকিব আল হাসান
সাকিব আল হাসান। ফাইল ছবি

ইংল্যান্ড বিশ্বকাপের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাকিব আল হাসানকে কথা প্রসঙ্গে বলছিলেন, আগে আমরা ভারতের শচীন টেন্ডুলকার, পাকিস্তানের ইমরান খান বা অন্যান্য দেশের বড় ক্রিকেটারদের নিয়ে বলতাম। এখন তোমাকে নিয়ে কথা বলতে পারি।

আগে আমাদের তেমন কোনো আইডল ছিল না। এখন যেমন সাকিব আল হাসান রয়েছেন। সাকিব বাংলাদেশের গর্ব। তরুণ প্রজন্ম স্বপ্ন দেখে সাকিব আল হাসানের মতো বিশ্বসেরা অলরাউন্ডার হতে। তবে সাকিব হতে হলে কি করতে হবে। এই প্রশ্নের উত্তর সাকিব নিজেই দিলেন।

সম্প্রতি দেশের জনপ্রিয় একটি সংবাদ মাধ্যমে ভিন্নধর্মী সাক্ষাৎকাের সাকিব বিভিন্ন প্রশ্নের জবাব দেন। সেই সাক্ষাৎকাের বাংলাদেশের অন্যতম সফল ক্রিকেটার সাকিব আল হাসানকে প্রশ্ন করা হয়-সাকিব হতে হলে কি করতে হবে?

এমন প্রশ্নের জবাবে সাকিব বলেন, এই প্রশ্নের জবাব দেয়া সত্যিই কঠিন। আসলে কি করলে কি হওয়া যাবে আমার ধারণা কেউই বলতে পারবে না। তবে কারও যদি কোনো স্বপ্ন থাকে, ওই স্বপ্নটা বড় করে দেখা উচিত। আর স্বপ্নকে বাস্তবে রূপ দিতে যা যা করা দরকার তা সবই করা উচিত।

ইংল্যান্ড বিশ্বকাপ শেষে দেশে ফিরে চট্টগ্রামে এক সংবর্ধনা অনুষ্ঠানে সাকিব বলেছিলেন, সফল ক্রিকেটার হতে হলে স্বপ্নটাকে বড় করতে হবে। শুধু স্বপ্ন দেখলে হবে না, সেই স্বপ্ন বাস্তবায়নে চালিয়ে যেতে হবে নিরন্তর চেষ্টা। মাঠে প্রতিপক্ষ যতই শক্তিশালী হোক না কেন, ভয় পাওয়া চলবে না। দেশের কথা মাথায় রেখে খেলতে হবে বুক চিতিয়ে।পারফরমেন্সে দিন দিন উন্নতি করতে হবে। এ জন্য প্রয়োজন কঠোর অনুশীলন ও পরিশ্রম। ডিসিপ্লিনে থাকতে হবে। টেনশন করা যাবে না।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×