যাদের দুঃখ কেউ দেখে না, তাদের পাশে দাঁড়ালেন তামিম

  স্পোর্টস ডেস্ক ২১ অক্টোবর ২০১৯, ১৯:১৩ | অনলাইন সংস্করণ

তামিম ইকবাল
তামিম ইকবাল। ফাইল ছবি

যারা দিন রাত পরিশ্রম করে ক্রিকেটার এবং মাঠকে খেলার উপযুক্ত করে তোলেন। কিন্তু মাস শেষে নামে মাত্র পারিশ্রমিক পান তাদের নিয়ে এতদিন কেউই মুখ খোলেননি। তাদের হয়ে কথা বলেছেন জাতীয় দলের তারকা ক্রিকেটার তামিম ইকবাল।

সোমবার মিরপুরে শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ক্রিকেটাররা বিভিন্ন দাবি তুলে ধরেন।

দেশ সেরা ওপেনার তামিম ইকবাল বলেন, আমরা শুধু ক্রিকেটারদের নিয়ে কথা বলছি না। আপনি যদি গ্রাউন্ডসম্যানদের কথা চিন্তা করেন। একজন গ্রাউন্ডসম্যান সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এক মাস পরিশ্রম করে মাত্র ৫ হাজার টাকা পারিশ্রমিক পায়। এটা খুবই নগণ্য।

তাছাড়া দেশীয় কোচদের তেমন মূল্যায়ন করা হচ্ছে না। বিদেশি একজন কোচ যে পারিশ্রমিক পায় সেটা দেশের ২০জন কোচকেও দেয়া হচ্ছে না। এমনও হয়েছে, সম্প্রতি বাংলাদেশ বিদেশ ট্যুরে দেশীয় কোচের অধীনে খুব ভালো পারফর্ম করেছে। অথচ পরের ট্যুরে তাকে আর রাখা হয়নি। আমি কারো নাম উল্লেখ্য করতে চাই না।

তামিম আরও বলেন, আম্পায়ারিং নিয়ে আমরা অনেক কথা বলি। কিন্তু একজন আম্পায়ারা মাঠ থেকে যে নিরাপদে বাসায় ফিরতে পারবেন তার সেই নিরাপত্তার ব্যবস্থা আছে কি?

শুধু তাই নয়! প্রপেশনাল হিসেবে আম্পায়ারিংকে নিতে হলে ন্যায্য পারিশ্রমিক দিতে হবে। এছাড়া ফিজিও এবং ট্রেনার যারা আছেন তাদেরও যথাযথ সম্মানি দিতে হবে। এখই আমাদের সেরা সময় দেশীয় কোচিংস্টাফসহ অন্যান্যদের সম্মান জানানোর।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×