পাকিস্তান দলে কিংবদন্তি আবদুল কাদিরের ছেলে

  স্পোর্টস ডেস্ক ২১ অক্টোবর ২০১৯, ২৩:০৬ | অনলাইন সংস্করণ

উসমান কাদির
উসমান কাদির। ফাইল ছবি

অস্ট্রেলিয়া সফরকে সামনে রেখে দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ঘোষিত সেই দলে সুযোগ পেয়েছেন পাকিস্তানের কিংবদন্তি লেগ স্পিনার আবদুল কাদিরের ছেলে উসমান কাদির।

অস্ট্রেলিয়া সফরের আগেই নেতৃত্ব হারান সরফরাজ আহমেদ। শুধু অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয়াই নয়। দল থেকেও সরফরাজকে ছেঁটে ফেলেছে পিসিবি।

সোমবার ঘোষিত পাকিস্তানের টেস্ট ও টি-টোয়েন্টি দল থেকে সরফরাজের বাদ পড়াটা চমক হয়ে আসেনি। টি-টোয়েন্টি দল থেকে আরও দুটি বুড়ো শোয়েব মালিক ও মোহাম্মদ হাফিজকেও ছেঁটে ফেলেছে পাকিস্তান।

তিনটি টি-টোয়েন্টিও দুই টেস্টের সিরিজ খেলতে আগামী মাসে নতুন নেতৃত্ব আর নতুন দল নিয়ে অস্ট্রেলিয়া সফরে যাবে পাকিস্তান। দুই সংস্করণের দলেই চমকের ছড়াছড়ি।

প্রয়াত লেগ-স্পিন কিংবদন্তি আবদুল কাদিরের ছেলে উসমান কাদির প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন। তিনি খেলবেন টি-টোয়েন্টি সিরিজ। বাবার মতো ২৬ বছর বয়সী উসমানও লেগ-স্পিনার।

টেস্টে স্পিন আক্রমণে ইয়াসির শাহর সঙ্গী ৩৩ বছর বয়সী কাশিফ ভাট্টি। বিশ্বকাপের পর টেস্টকে বিদায় জানানো দুই পেসার মোহাম্মদ আমির ও ওয়াহাব রিয়াজের জায়গায় সুযোগ পেয়েছেন আরও দুই চমক ১৬ বছর বয়সী নাসিম শাহ ও ১৯ বছর বয়সী মুসা খান।

মুসা আছেন দুই সংস্করণের দলেই। টি-টোয়েন্টি দলে আরেক নতুন মুখ মিডলঅর্ডার ব্যাটসম্যান খুশদিল শাহ। এছাড়া তিন বছর পর টি-টোয়েন্টি দলে ফিরেছেন ৩৭ বছর বয়সী পেসার মোহাম্মদ ইরফান। আর টেস্ট দলে ফিরেছেন ইমরান খান সিনিয়র।

দুই সংস্করণেই সরফরাজের জায়গায় সুযোগ পেয়েছেন উইকেটকিপার মোহাম্মদ রিজওয়ান। অস্ট্রেলিয়া সফরে টেস্টে পাকিস্তানকে নেতৃত্ব দেবেন আজহার আলী, টি-টোয়েন্টিতে বাবর আজম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×