ক্রিকেট বোর্ডের বন্ধু থেকে শত্রু সাকিব!

  স্পোর্টস ডেস্ক ২২ অক্টোবর ২০১৯, ২২:০২ | অনলাইন সংস্করণ

সাকিব আল হাসান

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকেই একের পর এক রেকর্ড গড়ে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন সাকিব আল হাসান। তার অলরাউন্ড পারফরম্যান্সে বিশ্বে বাংলাদেশের নাম উজ্জ্বল হয়েছে।

কিন্তু বেতন বাড়ানোসহ ১১ দফা দাবি নিয়ে আন্দোলন করে দেশের ক্রিকেটের ইমেজ নষ্ট করেছেন খেলোয়াড়রা। ক্রিকেটারদের সেই আন্দোলনের মূল হোতা হিসেবে বিসিবির টার্গেটে আছেন সাকিব।

মঙ্গলবার মিরপুরে বিসিবি সভাপতি বলেছেন, ক্রিকেটারদের দাবি-দাওয়া থাকলে আমাদের সঙ্গে আগে আলোচনা করতে পারত। কিন্তু সেটা না করে তারা ধর্মঘট শুরু করল। এতে করে আইসিসি, এসিসিসহ বিশ্বের বিভিন্ন দেশের ক্রিকেট বোর্ড মনে করছে বাংলাদেশের ক্রিকেটের বারোটা বেজে গেছে।

বাংলাদেশের ক্রিকেটের ইমেজ নষ্ট করে সাকিবরা সফল হয়েছেন বলে দাবি করেন বিসিবি সভাপতি।

তবে যার নেতৃত্বে ক্রিকেটের ইমেজ নষ্ট করার ষড়যন্ত হচ্ছে তাকে শনাক্ত করার চেষ্টা করছে বিসিবি। ক্রিকেট বোর্ডের টার্গেটে আছেন সাকিব।

নাম প্রকাশ না করার শর্তে বিসিবির এক পরিচালক যুগান্তরকে জানিয়েছেন, ষড়যন্ত্রকারীদের মধ্যে প্রধান লক্ষ্য সাকিব আল হাসান। ওর সঙ্গে আরও কয়েকজন ক্রিকেটার আছে।

ওই পরিচালক আরও বলেন, ভারতে কপিল দেবের কারণেই তাদের ক্রিকেট আজ এই পর্যায়ে এসেছে। কিন্তু বোর্ডের উপর তার বাজে আচারণে সে এক সময় কেঁদেছে। বিভিন্নভাবে তাকে কোনঠাসা করে রেখেছিল। অনেকদিন ধরে তার কোনো খবরই ছিল না।

ক্রিকেট বোর্ড চাইলে যতো বড় ক্রিকেটারই হোক না কেন তাকে চাপে ফেলতে পারবেই। এরকম উদাহরণ অনেকই আছে। অস্ট্রেলিয়ায় হয়েছে, ওয়েস্ট ইন্ডিজের হয়েছে।

প্রসঙ্গত, সোমবার ১১দফা দাবি নিয়ে প্রায় ৬০জন ক্রিকেটার সংবাদ সম্মেলনের মাধ্যমে ধর্মঘটের ডাক দেন। ক্রিকেটারদের সেই দাবির যৌক্তিকতা দেখছে না বিসিবি।

ঘটনাপ্রবাহ : ক্রিকেটারদের আন্দোলন-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×