ভারতীয় ক্রিকেটের মসনদে বসলেন সৌরভ, গড়লেন নয়া ইতিহাস

  স্পোর্টস ডেস্ক ২৩ অক্টোবর ২০১৯, ১৩:৩০ | অনলাইন সংস্করণ

সৌরভ

সব প্রতীক্ষার অবসান। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট হলেন সৌরভ গাঙ্গুলি। বুধবার মুম্বাইয়ে বোর্ডের সদরদফতরে বার্ষিক সাধারণ সভা শুরুর কিছুক্ষণ পর তাকে আনুষ্ঠানিকভাবে প্রেসিডেন্ট ঘোষণা করা হয়।

সঙ্গে সঙ্গে টুইট করে এ খবর জানিয়ে দেয় বিশ্বের প্রভাবশালী বোর্ড। টুইটবার্তায় তারা লিখেছে, সর্বসম্মতক্রমে আনুষ্ঠানিকভাবে বিসিসিআই'র সভাপতি হলেন সৌরভ। এর সঙ্গে শেষ হলো ভারতের সর্বোচ্চ আদালত নিযুক্ত কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর্সের (সিওএ) ৩৩ মাসের মেয়াদ।

সভায় প্রথমে তিন বছরের বিল পাস হয়।এর পর বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রেসিডেন্ট ঘোষিত হন সৌরভ। বোর্ড সচিব হয়েছেন জয় শাহ। বোর্ডের কোষাধ্যক্ষ হয়েছেন অরুণ ধুমল।সর্বসম্মতভাবে তাদের বেছে নিয়েছে রাজ্য ক্রিকেটীয় সংস্থাগুলো।

বিশ্লেষকরা বলছেন, সৌরভের নেতৃত্বে ভারতীয় ক্রিকেটে নতুন সূর্যোদয় হবে। এর আগে টিম ইন্ডিয়ার কোনো সাবেক অধিনায়কই পূর্ণ মেয়াদে বোর্ড প্রেসিডেন্ট হননি। নতুন ইতিহাস গড়লেন দাদা।

প্রিন্স অব ক্যালকাটার সামনে থাকছে অনেক চ্যালেঞ্জ। উল্ল্যেখযোগ্য হলো-ঘরোয়া ক্রিকেটারদের আর্থিক কাঠামো শক্তপোক্ত করা, স্বার্থের সংঘাত ইস্যু, আইসিসি'র সঙ্গে লড়াই।

বিসিসিআইর ৩৯তম প্রেসিডেন্ট হলেন সৌরভ। সর্বকালের অন্যতম সেরা ভারতীয় অধিনায়ক তিনি। দুর্দান্ত ক্রিকেট ক্যারিয়ারের পর প্রশাসক হিসেবে সিএবিতেও গত পাঁচ বছর কাজ করছেন বাংলার বাবু।

ফলে ক্রিকেট প্রশাসন সম্পর্কেও ভালো ধারণা রয়েছে সৌরভের। এবার ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল ছেড়ে বোর্ডের দায়িত্ব নিচ্ছেন তিনি। তবে লোঢা সংস্কারের কারণে এ পদে ১০ মাসের বেশি থাকতে পারবেন না মহারাজ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×