বোর্ডের লাভের ভাগ চান খেলোয়াড়রা

  যুগান্তর ডেস্ক ২৩ অক্টোবর ২০১৯, ২২:২০ | অনলাইন সংস্করণ

একই ফ্রেমে ক্যামরাবন্দী সাকিব-মাশরাফি- মুশফিক-মাহমুদউল্লাহ ও তামিম। ছবি: সংগৃহীত
একই ফ্রেমে ক্যামরাবন্দী সাকিব-মাশরাফি- মুশফিক-মাহমুদউল্লাহ ও তামিম। ছবি: সংগৃহীত

বাংলাদেশের ক্রিকেটাররা অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের মতো বোর্ডের রাজস্বের ভাগ চেয়েছেন। বিসিবি’র লাভের ভাগ ক্রিকেটারদেরও দেয়ার দাবি করেছেন তারা।

বুধবার সন্ধ্যায় গুলশানের একটি হোটেলে সংবাদ সম্মেলনে এ কথা জানান পেশাদার ক্রিকেটারদের মুখপাত্র ব্যারিস্টার মুস্তাফিজুর রহমান খান।

অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের উদাহরণ টেনে তিনি বলেন, ‘অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা বেতনের বাইরেও বোর্ডের রেভিনিউয়ের কিছুটা অংশ পায়। বিগ ব্যাশ লিগের যে লভ্যাংশ, সেটা অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের সঙ্গে বোর্ডের সমঝোতায় তার কিছু অংশ পেয়ে থাকে ক্রিকেটাররা। আমাদেরও সেই ব্যবস্থা থাকতে হবে। সেখানে প্রফেশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের সঙ্গে বছরে একবার আলোচনা করে বোর্ড খেলোয়াড়দের লভ্যাংশের কিছুটা দিবে।’

এর আগে আন্দোলনরত ক্রিকেটারদের পক্ষ থেকে বিসিবির কাছে ১৩ দফা দাবি সংবলিত চিঠি পাঠানো হয়েছে।

ক্রিকেটারদের আইনজীবী জানান, বিকাল ৪টায় ডাক, কুরিয়ার ও ইমেইল যোগে ক্রিকেট বোর্ডকে চিঠি দিয়েছেন। চিঠিতে ১৩টি দাবি উপস্থাপন করা হয়েছে।

গত সোমবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট ব্যবস্থাপনার প্রতি অনাস্থা প্রকাশ করে ১১ দফা দাবি জানিয়েছেন ক্রিকেটাররা। আর এসব দাবি না মানা পর্যন্ত সবধরনের ক্রিকেট থেকে বিরতিতে থাকবেন জাতীয় দল ও জাতীয় দলের বাইরে থাকা সব ক্রিকেটাররা।

ক্রিকেটারদের দাবির প্রেক্ষিতে মঙ্গলবার (২২ অক্টোবর) এক প্রেস ব্রিফিংয়ে হাজির হয়ে বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন দাবি করেন, ক্রিকেটারদের দাবিগুলো ‘অযৌক্তিক’। শুধু তাই না, তার মতে এসব করা হচ্ছে দেশের ক্রিকেটকে ধ্বংস করার উদ্দেশ্যে।

ঘটনাপ্রবাহ : ক্রিকেটারদের আন্দোলন-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×