মেসির ইতিহাস গড়ার ম্যাচে বার্সার স্বস্তির জয়

  স্পোর্টস ডেস্ক ২৪ অক্টোবর ২০১৯, ১০:০২:৫৭ | অনলাইন সংস্করণ

চ্যাম্পিয়নস লিগে স্লাভিয়া প্রাগের মাঠ থেকে স্বস্তির জয় নিয়ে ডেরায় ফিরেছে বার্সেলোনা। 'এফ’ গ্রুপের ম্যাচে ২-১ গোলে জিতেছেন কাতালানরা।

বুধবার রাতে শুরুতেই লিওনেল মেসি ঝলকে এগিয়ে যায় বার্সা। আর্থারের বাড়ানো বল ডি-বক্সে পেয়ে চোখের পলকে ঠিকানায় পাঠান তিনি। চলতি আসরে এটি তার প্রথম গোল।

এ নিয়ে ইউরোপসেরা টুর্নামেন্টের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে টানা ১৫ আসরে গোল করার অনন্য কীর্তি গড়লেন মেসি। সেই সঙ্গে প্রতিযোগিতাটির ইতিহাসে সর্বোচ্চ ৩৩টি দলের বিপক্ষে গোল করার কৃতিত্ব দেখালেন তিনি। এর আগে এ নজির আছে চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও কিংবদন্তি রাউল গঞ্জালেসের। এবার তাদের পাশে বসলেন ছোট ম্যাজিসিয়ান।

পিছিয়ে পড়ে আক্রমণের ধার বাড়ায় স্লাভিয়া। ছন্দময় ফুটবল খেলতে থাকেন তারা। এ সময়ে অনেকটা নির্জীব দেখা যায় বার্সাকে। যদিও গোল পেতে বিলম্ব হয় স্বাগতিকদের।

অবশ্য দ্বিতীয়ার্ধের শুরুর দিকেই সাফল্য পেয়ে যায় উজ্জীবিত স্লাভিয়া। গোছানো আক্রমণে ৫৫ মিনিটে সমতায় ফেরেন তারা। ডি-বক্সে জেরার্ড পিকে ও জর্ডি আলবার মধ্য দিয়ে ডান পায়ের বজ্রগতির শটে নিশানাভেদ করেন ইয়ান বোরিল।

অবশ্য সমতায় ফেরার আনন্দ স্থায়ী হয়নি স্লাভিয়ার। মিনিট দুয়েক পর ঠিকানায় বল পাঠিয়ে অতিথিদের আনন্দে ভাসান পিটার ওলাইয়াঙ্কা।

শেষ দিকে বার্সা রক্ষণে একচেটিয়া চাপ সৃষ্টি করে অপেক্ষাকৃত খর্বাশক্তির স্লাভিয়া। বেশ কয়েকটি সুযোগও তৈরি করেন তারা। তবে গোলমুখ খুলতে পারেনি অখ্যাত এ দলটি।

বাকি সময়ে গোল করতে পারেননি আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা। শেষ পর্যন্ত ২-১ গোলের জয়ে মূল্যবান ৩ পয়েন্ট নিয়ে ফেরেন তারা। তিন ম্যাচে ২ জয় ও ১ ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে 'এফ’ গ্রুপে শীর্ষে রইলেন স্প্যানিশ জায়ান্টরা।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত