বাংলাদেশ ক্রিকেটারদের পারিশ্রমিক দ্বিগুণ হচ্ছে!

  স্পোর্টস ডেস্ক ২৫ অক্টোবর ২০১৯, ১৪:৪৮ | অনলাইন সংস্করণ

বাংলাদেশ

ক্রিকেটারদের দেয়া প্রতিশ্রুতি পূরণে কাজ শুরু করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী। বিভিন্ন বিভাগ থেকে প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করছেন তিনি।

বোর্ড সূত্র জানিয়েছে,আগে খেলোয়াড়দের আর্থিক দাবি-দাওয়াগুলো মেটানোর চেষ্টা করা হচ্ছে। প্রায় সব ম্যাচেই (ঘরোয়া-আন্তর্জাতিক) বাড়ছে খেলোয়াড়দের টাকা। জাতীয় লিগের পারিশ্রমিক এবং অন্যান্য ভাতা বেড়ে হচ্ছে প্রায় দ্বিগুণ।

জানা গেছে, জাতীয় দলের খেলোয়াড়দের বেতন, ম্যাচ ফি-সবই উল্লেখযোগ্য হারে বাড়ছে। এরই মধ্যে অনুশীলনের ইনডোরে শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র বসাতে প্রকৌশলীদের সঙ্গে যোগাযোগও শুরু হয়ে গেছে।

এর আগে প্রথমে ১১ দফা দাবিতে আন্দোলনে নামেন বাংলাদেশ ক্রিকেটাররা। পরে তাতে আরও দুটি যোগ হয়। মোট ১৩ দফা দাবিতে ধর্মঘট করেন তারা। দাবিগুলোর অন্যতম ছিল প্রথম শ্রেণির ক্রিকেটারদের বেতন-ভাতাদি বাড়ানো। তাদের ম্যাচ ফি বাড়িয়ে ১ লাখ টাকা করা। বর্তমানে ঘরোয়া ক্রিকেটারদের পারিশ্রমিক ৩৫ হাজার টাকা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তা মেনে নেয়ার আশ্বাস দিয়েছে। ইতিমধ্যে অন্য দাবিগুলো বাস্তবায়নেও কাজ শুরু করেছে তারা। খেলোয়াড়রাও ফিরছেন খেলায়। ভারত সফর সামনে রেখে শুক্রবার থেকে জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্পে যোগ দিচ্ছেন সাকিব-তামিমরা। শনিবার থেকে শুরু হবে জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল)।

ঘটনাপ্রবাহ : ক্রিকেটারদের আন্দোলন-২০১৯

আরও

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪৮ ১৫
বিশ্ব ৭,১০,৯৮৭১,৫০,৭৮৮৩৩,৫৫৭
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×