গ্রুপিং না করার শপথ নিয়েছি: মাশরাফি

প্রকাশ : ২৮ অক্টোবর ২০১৯, ১৪:৫৬ | অনলাইন সংস্করণ

  স্পোর্টস ডেস্ক

ক্রিকেট মাঠের নেতা থেকে সংসদ সদস্য হয়েছেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে নড়াইল-২ আসন থেকে নির্বাচিত হয়েছেন তিনি। মাশরাফি ক্রিকেট মাঠ থেকে রাজনীতির মাঠ সর্বত্র ঐক্যের পক্ষে। দলে গ্রুপিং না করার শপথ নিয়েছেন তিনি।

মাশরাফি বলেছেন,আমি শপথ নিয়েছি দলে গ্রুপিং করব না। এ রাজনীতি আমার পক্ষে সম্ভব নয়। দুর্নীতি, সন্ত্রাস ও মাদকের বিপক্ষে আমি।আমি ন্যায়ের পক্ষে, উন্নয়নের পক্ষে। দলের গ্রুপিং থেকে আমাকে দূরে রাখবেন।

গতকাল রোববার নড়াইলের লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে তিনি এসব কথা বলেন।পাইলট উচ্চবিদ্যালয় চত্বরে এ সম্মেলন হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ সভাপতি মুন্সী আলাউদ্দিন। প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান।

মাশরাফি বলেন,আমার রাজনীতির বয়স মাত্র ১০ মাস। এই প্রথম কোনো সম্মেলনে যোগ দিলাম আমি।আমরা সবাই নৌকার লোক। অথচ কারণে-অকারণে একে অপরের সঙ্গে দ্বন্দ্ব-বিভাজনে জড়াই। বিষয়টি আমাকে কষ্ট দেয়, পীড়া দেয়। সবাইকে অনুরোধ করব, আপনারা ঐক্যবদ্ধ হোন।  আসুন সবাই মিলে নড়াইল গড়ি। এলাকার উন্নয়নের জন্য কাজ করি। কেউ দুর্নীতিকে প্রশ্রয় দেবেন না। মাদকের বিরুদ্ধে সোচ্চার হোন।

তিনি জানান,বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ছেন প্রধানমন্ত্রী। উনি দুর্নীতি, মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে লড়ছেন। কিন্তু তৃণমূল পর্যায়ে কী হচ্ছে? আমরা যদি কুকর্ম করি, তাহলে সেটা শেখ হাসিনার ঘাড়েও পড়ে।