সাকিবকে নিয়ে সিদ্ধান্ত আজ

প্রকাশ : ২৯ অক্টোবর ২০১৯, ১০:৫৪ | অনলাইন সংস্করণ

  স্পোর্টস ডেস্ক

একদিন পরই ভারতের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ঢাকা ছাড়বে বাংলাদেশ। সফরে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলবেন টাইগাররা। এর আগে দলের সঙ্গে ঠিকঠাক অনুশীলন করেননি সাকিব আল হাসান। প্রস্তুতি ম্যাচও খেলেননি। এর মধ্যে তাকে নিয়ে নানা নেতিবাচক মন্তব্য করেছেন বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। ফলে গুঞ্জনটা আরও ডালপালা মেলেছে- ভারত সফরে যাচ্ছেন তো বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক?

এ নিয়ে এখনও কোনো স্পষ্ট বক্তব্য পাওয়া যায়নি কারও। তবে বিষয়টি একটু খোলাসা করার চেষ্টা করেছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান। সোমবার সংবাদমাধ্যমকে তিনি বলেন, সাকিবের ব্যাপারে আমরা মঙ্গলবার বলব। তাকে নিয়ে আনুষ্ঠানিকভাবে আমরা কিছু জানতে পারিনি। অনেকেই বলছেন, সে সফরে যাচ্ছে না। অবশ্য বাইরে থেকে এসব কথাবার্তা শুনছি।

আকরাম খান বলেন, সাকিব দুদিন অনুশীলন করেনি। শুনেছি কোচের অনুমতি নিয়েছে। এ কারণে প্রস্তুতি ম্যাচ খেলেনি। এদিন তাকে নিয়ে আমরা বিস্তারিত জানিয়ে দেব। এখন পর্যন্ত আমাদের সঙ্গে তার যোগাযোগ হয়নি। সফর-পূর্ববর্তী সংবাদ সম্মেলনে সে হাজির থাকছে কিনা, সে জন্য আমাদের একটু অপেক্ষা করতে হবে।

যে যাই বলুক, সাকিবকে নিয়ে অনিশ্চয়তা রয়ে গেছে। স্বভাবতই ঘোষিত টি-টোয়েন্টি দলে বেশ কিছু পরিবর্তন আসছে। তামিম ইকবাল ও মোহাম্মদ সাইফউদ্দিনের জায়গায় বদল আসবে। এখন সাকিবের স্থানে পরিবর্তন আসে কিনা, সেটিই দেখার বিষয়।