সাকিবের নেতৃত্বে বাংলাদেশ বিশ্বকাপ ফাইনাল খেলবে: মাশরাফি

  স্পোর্টস ডেস্ক ৩০ অক্টোবর ২০১৯, ০৩:৫৪ | অনলাইন সংস্করণ

সাকিব ও মাশরাফি। ফাইল ছবি
সাকিব ও মাশরাফি। ফাইল ছবি

সাকিবের নেতৃত্বে বাংলাদেশ ২০২৩ সালের বিশ্বকাপের ফাইনাল খেলবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন মাশরাফি বিন মুর্তজা।

মঙ্গলবার রাত সাড়ে ১১টা দিকে মাশরাফি তাঁর ভেরিফায়েড ফেসবুক পেজে এ আশাবাদ ব্যক্ত করেছেন। তার ওই ফেসবুক পোস্টটি ইতিমধ্যে ভাইরাল হয়ে গিয়েছে।

বাংলাদেশের জনপ্রিয় অধিনায়ক মাশরাফি লিখেছেন, ‘দীর্ঘ ১৩ বছরের সহযোদ্ধার আজকের ঘটনায় নিশ্চিতভাবেই কিছু বিনিদ্র রাত কাটবে আমার। তবে কিছুদিন পর এটা ভেবেও শান্তিতে ঘুমাতে পারব যে, তার নেতৃত্বেই ২০২৩ সালে আমরা বিশ্বকাপের ফাইনালে খেলব। কারণ নামটি তো সাকিব আল হাসান...!!!’

প্রসঙ্গত, জুয়াড়িদের কাছ থেকে তিনবার ম্যাচ পাতানোর প্রস্তাব পাওয়ার পর তা গোপন করার অপরাধে সব ধরনের ক্রিকেট থেকে বাংলাদেশের টেস্ট ও টি ২০ অধিনায়ক সাকিব আল হাসানকে মঙ্গলবার দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে আইসিসি।

তবে সাকিব দোষ স্বীকার করে নেয়ায় এক বছরের শাস্তি স্থগিত থাকবে। অর্থাৎ, সাকিবের মূল নিষেধাজ্ঞা এক বছর। নিষেধাজ্ঞার সময় শাস্তির সব বিধিবিধান মেনে চললে ২০২০ সালের ২৯ অক্টোবর আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারবেন এই দেশসেরা ক্রিকেটার। আইসিসির দুর্নীতিবিরোধী নীতিমালা তিনবার লঙ্ঘনের অপরাধে সাকিবকে এই শাস্তি দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা।

আইসিসির দুর্নীতি ইউনিটের কাছে জুয়াড়িদের সঙ্গে যোগাযোগের তথ্য না জানানোর অপরাধ ও শাস্তি মেনে নেয়ায় আপিল করার সুযোগ থাকছে না সাকিবের। ফলে আগামী বছর অক্টোবরে অস্ট্রেলিয়ায় হতে যাওয়া টি ২০ বিশ্বকাপে খেলা হচ্ছে না তার।

প্রথম এক বছরের নিষেধাজ্ঞা কাটানোর সময় নতুন করে কোনো আইন না ভাঙলে পরবর্তী এক বছরের শাস্তি থেকে তিনি রেহাই পাবেন। চরম এই দুঃসময়ে সাকিবের পাশে থাকার কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিসিবি সভাপতি নাজমুল হাসান।

এদিকে সাকিবের ওপর নিষেধাজ্ঞার খড়্গ নেমে আসায় কাল রাতেই ভারত সফরের জন্য নতুন অধিনায়ক বেছে নিয়েছে বিসিবি। ভারত সফরে টি ২০ সিরিজে মাহমুদউল্লাহ ও টেস্ট সিরিজে মুমিনুল হক নেতৃত্ব দেবেন বাংলাদেশ দলকে। আজ ভারত সফরে যাবে বাংলাদেশ টি ২০ দল।

ভারত সফরে প্রথমবারের মতো ডে-নাইট টেস্ট খেলবে বাংলাদেশ। কিন্তু সেই রোমাঞ্চ স্পর্শ করতে পারছে না কাউকে। সাকিবের নিষেধাজ্ঞায় স্তম্ভিত গোটা দেশ।

ঘটনাপ্রবাহ : সাকিবকে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×