ত্রিদেশীয় সিরিজে শ্রীলংকার ব্যাটিং পরামর্শক জয়াবর্ধনে

  স্পোর্টস ডেস্ক ০৪ মার্চ ২০১৮, ১৯:০১ | অনলাইন সংস্করণ

মাহেলা জয়াবর্ধনে

চন্ডিকা হাথুরুসিংহে প্রধান কোচের দায়িত্ব নেওয়ার পর টানা ব্যর্থতার বৃত্ত থেকে বেরিয়ে এসেছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। ক’দিন আগেই বাংলাদেশ থেকে জিতে ফিরেছে ত্রিদেশীয় সিরিজ, টেস্ট এবং টি-টুয়েন্টি সিরিজ। নিজেদের ঘরে ভারত ও বাংলাদেশকে নিয়ে অনুষ্ঠেয় নিদাহাস টি-টুয়েন্টি সিরিজে তাই চনমনে ভাব নিয়েই শুরু করতে পারছে দলটি। শিরোপাই যে তাদের একমাত্র লক্ষ্য থাকবে তা বলাই যায়। সেই মিশনে শ্রীলঙ্কা দলে মেন্টর হিসেবে থাকছেন সাবেক অধিনায়ক মাহেলা জয়াবর্ধনে।

নিজেদের দেশের ৭০তম স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড আয়োজন করেছে নিদাহাস সিরিজ। মঙ্গলবার কলম্বোয় ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে শ্রীলঙ্কা নিজেদের মিশন শুরু করবে। সিরিজের আগে গেল সপ্তাহে কোচিং স্টাফদের থেকে পাওয়া খেলোয়াড়দের সঙ্গে সময় কাটানোর প্রস্তাব গ্রহণ করেন জয়বর্ধনে। তার মতো সফল অধিনায়ক ও ব্যাটসম্যানকে মেন্টর হিসেবে পাওয়ায় দলের অনুপ্রাণিতই হওয়ার কথা।

২০১৭ সালটা শ্রীলঙ্কা পার করেছে ঘোর অমানিশার মধ্যে। বেশির ভাগ ম্যাচই তারা হেরেছে। ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজটা হেরেছে তারা। বছরের শেষ মাসে হাথুরুসিংহে কোচ হিসেবে দায়িত্ব নিয়ে ওয়ানডে ও টি-টুয়েন্টির অধিনায়ক হিসেবে ফিরিয়ে আনেন অ্যাঞ্জেলো ম্যাথুজকে। কিন্তু বাংলাদেশ সফরের শুরুতেই যে চোট পেয়েছিলেন তিনি সেটি কাটিয়ে নিদাহাস ট্রফিতেও ফেরা হচ্ছে না তার। তাই তার জায়গায় শ্রীলঙ্কাকে নেতৃত্ব দেবেন দিনেশ চান্দিমাল।

চান্দিমালদের দলের সাথে মেন্টর হিসেবে কাজ করতে যাওয়া জয়াবর্ধনে শ্রীলঙ্কার হয়ে ১৪৯টি টেস্ট, ৪৪৮ টি ওয়ানডে ও ৫৫টি টি-টুয়েন্টি খেলেছেন। টেস্টে ১১ হাজার এবং ওয়ানডেতে ১২ হাজারের উপর রান তার। শ্রীলঙ্কাকে ৩৮টি টেস্ট, ১২৬টি ওয়ানডে ও ১৯টি টি-টুয়েন্টি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন জয়াবর্ধনে।

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter