রাজকোটে আছেন মাশরাফিও!

  স্পোর্টস ডেস্ক ০৭ নভেম্বর ২০১৯, ১৩:১৫ | অনলাইন সংস্করণ

মাশরাফি

প্রথম টি-টোয়েন্টিতে ভারতকে নাস্তানাবুদ করেছে বাংলাদেশ। তিন ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে টাইগাররা। এখন সিরিজ জয়ে চোখ তাদের। বৃহস্পতিবার রাজকোটের নয়নাভিরাম সৌরাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে টিম ইন্ডিয়ার মুখোমুখি হবেন তারা।

এ মাঠে আছেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও। এ কথা শুনে অনেকে অবাক হতে পারেন! প্রশ্ন তুলতে পারেন- মাহমুদউল্লাহদের সঙ্গে যাননি দেশের ক্রিকেটের মহাতারকা। আবার স্বেচ্ছায় ম্যাচ দেখতেও যাচ্ছেন না তিনি। তো কীভাবে সেই ভেন্যুতে ম্যাশ?

হ্যাঁ, ভারত সফরে যাননি, ম্যাচ দেখতেও যাচ্ছেন না মাশরাফি। তবে এ মাঠে আছে তার স্মৃতি। স্মৃতিবিজড়িত বিভিন্ন উপাদানে সমৃদ্ধ সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়াম। যত্ন করে সাজিয়ে রাখা হয়েছে ৬০টি ক্রিকেট ব্যাট। তাতে রয়েছে বিভিন্ন ক্রিকেটারের স্বাক্ষর। আছে বাংলাদেশ ক্রিকেটের স্বপ্নসারথিরও স্বাক্ষর।

২০০৯ সালে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলেন মাশরাফি। সেবার কলকাতা নাইট রাইডার্সের হয়ে মাত্র একটি ম্যাচ খেলার সুযোগ পান তিনি। একটি ব্যাটে দলটির সতীর্থদের সঙ্গে তার নামও শোভা পাচ্ছে।

নামের পাশে কালো মার্কারে অঙ্কিত আছে মাশরাফির স্বাক্ষর। তবে তিনি কখনও সৌরাষ্ট্রে এসেছিলেন কিনা জানা যায়নি। ধারণা করা হচ্ছে, তার স্বাক্ষর সংগ্রহের পর কোনো সংগ্রাহক বা ভেন্যু কর্তৃপক্ষ যত্ন করে ব্যাটটিকে স্টেডিয়ামের স্মৃতি-সংগ্রহশালায় স্থান দিয়েছেন।

সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশের সঙ্গে না থেকেও আছেন মাশরাফি। এ নিয়ে ভারতে অনেক ম্যাশ ভক্তের কণ্ঠেই আক্ষেপ ঝরছে। টাইগার দলেরও এমন আফসোস থাকতে পারে। সর্বোপরি দেশের ইতিহাসের সেরা অধিনায়কের স্বাক্ষরিত ব্যাট দেখে তাকে সঙ্গে না পাওয়ার আক্ষেপ কিছুটা হলেও ঘুচবে।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশের ভারত সফর-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×